Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬, ০৭ শাবান ১৪৪১ হিজরী

সংক্রমণ ঠেকাতে ব্যতিক্রমী উদ্যোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২০, ১২:০৬ এএম

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সামাজিক দূরত্ব নিশ্চিতে রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা-ইউএনও নিয়েছেন ব্যতিক্রমী এক উদ্যোগ। সরকারি নির্দেশনা মেনে মানুষ বাড়িতে থাকলেও ওষুধ, শাক-সবজি কিনতে বা জরুরি প্রয়োজনে বের হচ্ছেন অনেকে। কেনাকাটা করতে গিয়ে ক্রেতারা যাতে নিরাপদ দূরত্ব বজায় রাখতে পারেন সেজন্য রাউজানের কয়েকটি এলাকায় ওষুধ ও মুদি দোকানের সামনে অন্তত তিন ফুট দূরে দূরে গোলচিহ্ন এঁকে দেয়া হয়েছে।
ক্রেতারা এসে এসব চিহ্নিত স্থানে দাঁড়াচ্ছেন। সামনের ব্যক্তিটি কেনাকাটা সেরে গোলচিহ্নিত স্থান ত্যাগ করছেন। ততক্ষণ পেছনের ব্যক্তিটি তিন ফুট পেছনে থাকা গোলচিহ্নিত স্থানে অপেক্ষা করছেন। সামনের জন স্থান ত্যাগ করলেই কেবল পেছনের জন এগিয়ে গিয়ে কেনাকাটা করতে পারছেন। ফলে ঘর থেকে বের হলেও তারা একে অন্যের সংস্পর্শে আসছেন না।
এ উদ্যোগ সম্পর্কে ইউএনও জোনায়েদ কবীর সোহাগ বলেন, সামাজিক দূরত্ব নিশ্চিত করতে উপজেলার ফকির হাট এবং কাগতিয়া বাজারে ওষুধ এবং মুদি দোকানের সামনে আমরা তিন ফুট দূরে দূরে গোলচিহ্ন এঁকে দিয়েছি। গোলচিহ্ন মেনে কেনাকাটা করতে স্থানীয়দের আমরা উদ্বুদ্ধ করছি। আশা করি এর মাধ্যমে রাউজানের লোকজন সচেতন হবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২ এপ্রিল, ২০২০

আরও
আরও পড়ুন