Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬, ০৫ শাবান ১৪৪১ হিজরী

কারাবন্দী সকল রাজনৈতিক নেতাকর্মীদের মুক্তি দিন

খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২০, ১২:০৬ এএম

করোনাভাইরাসের ঝুঁকি থেকে রক্ষার জন্য খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের এক যুক্ত বিবৃতিতে কারাবন্দী সকল রাজনৈতিক নেতা কর্মী, আলেম ওলামাদের অবিলম্বে মুক্তি দেয়ার দাবি জানিয়েছেন। বহু কারাগারে ধারণ ক্ষমতার অনেক বেশি বন্দী গাদাগাদি করে অবস্থান করছে। করোনাভাইরাসের সংক্রমনের ঝুঁকি ও আশঙ্কা রয়েছে সর্বত্র। কারাগারে যেসব বয়ষ্ক কারাবন্দী রয়েছেন তাদের নিরাপত্তার স্বার্থে মুক্তির বিষয়টি বিবেচনা করা যেতে পারে। বিশে^র অনেক দেশ বন্দী মুক্তির বিষয়ে ইতিবাচক সিদ্ধান্ত নিচ্ছে।
বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, আজকে অভিন্ন শত্রু করোনাভাইরাস সংক্রমণ রোধে দল মত নির্বিশেষে সমগ্র জাতিকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। এ জন্য কায়মনোবাক্যে ্আল্লাহর সাহায্য কামনা করতে হবে একই সাথে সবাইকে যথাযথভাবে স্বাস্থ্য সতর্কতা মেনে চলতে হবে। ঘরে থাকা অবস্থায় আমাদের বেশি বেশি নামাজ, কুরআন তেলাওয়াতসহ এবাদত বন্দেগিতে আত্মনিয়োগ করতে হবে।
নেতৃদ্বয় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তিতে সন্তোষ প্রকাশ করে বলেছেন, বিলম্ব হলেও সরকারের শুভবুদ্ধির উদয় হওয়ায় এবং বেগম খালেদা জিয়াকে মুক্তি দেয়ায় আমরা সরকারকে সাধুবাদ জানাচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ