Inqilab Logo

ঢাকা, রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬, ০৩ শাবান ১৪৪১ হিজরী

জনশূন্য জাতীয় স্মৃতিসৌধ

স্টাফ রিপোর্টার, সাভার : | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২০, ১২:০৬ এএম

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সাভার জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের জন্য প্রতিবছর লাখো জনতার ভিড় জমে। কিন্তু স্বাধীনতার ৪৯তম বার্ষিকির চিত্র ছিল ভিন্ন। করোনাভাইরাসের মহামারীর কারণে জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা ছাড়াও স্বাধীনতা দিবসের সকল অনুষ্ঠান স্থগিত করেছে সরকার। স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধে অংশ নেয়া বীর শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন দেশের ইতিহাসে এবারেই প্রথম বন্ধ ছিল।
গণপূর্ত অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমান জানান, দিবসটি উপলক্ষে সাভার গণপূর্ত অধিদপ্তরের পক্ষ থেকে স্মৃতিসৌধ ধোওয়া মোছা ও রং তুলিসহ সকল কার্যক্রম আগেই শেষ করা হয়েছিল। কিন্তু করোনাভাইরাসের মহামারীর কারণে বন্ধ করে দেয়া হয় শ্রদ্ধা নিবেদন। এবারেই প্রথম স্বাধীনতা দিবসে ফাঁকা সাভার জাতীয় স্মৃতিসৌধ।

তবে দিবসটি উপলক্ষে সকালে সাভার উপজেলা পরিষদ চত্বরে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করেন স্থানীয় সংসদ সদস্য ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

এ সময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেন, করোনাভাইরাস রোধে বর্তমান সরকার নানা পদক্ষেপ নিয়েছেন। দেশের কোন মানুষ না খেয়ে থাকবে না, ইতোমধ্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে দেশের সকল অসহায় ও দুস্থদের মাঝে চালসহ নগদ টাকা বিতরণ করা হচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় দিবস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ