Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী

৮৮-তে আলবিদা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২০, ১২:০৬ এএম

হার্ট অ্যাটাকে মারা গেছেন বলিউডের সাদাকালো যুগের বিশিষ্ট অভিনেত্রী নিম্মি। তার বয়স হয়েছিল ৮৮। তিনি গত বেশ কয়েক মাস ধরে অসুস্থ ছিলেন।
গণমাধ্যমের একাংশের দাবি, মুম্বাইয়ের সরলা নার্সিং হোমে ভর্তি ছিলেন এই অভিনেত্রী। গত বুধবার সন্ধ্যা ৬টার দিকে তার মৃত্যু হয়। মুম্বাইয়ের চলচ্চিত্র জগৎ তথা গোটা ভারত অবশ্য তাকে চিনত রাজ কাপুরের অন্যতম ‘আবিষ্কার’ হিসেবে।

অভিনেত্রীর মৃত্যুতে বলিউডের অনেক বিশিষ্ট অভিনেতা-অভিনেত্রীই শোকপ্রকাশ করেন। ঋষি কাপুর টুইট করে জানান, ‘ববির প্রিমিয়ারের দিন যে ভালোবাসায় ভরিয়ে দিয়েছিলেন বা আজীবন যে ভাবে আশীর্বাদ করে গেছেন, সে জন্য আন্তরিক ধন্যবাদ নিম্মি আন্টি। এবার শান্তিতে থাকুন। আপনি আর কে পরিবারের সদস্য ছিলেন। বারসাত আপনার প্রথম ছবি। ঈশ্বর যেন আপনার জন্য স্বর্গই বেছে রাখেন।’ শোকবার্তা জানিয়ে টুইট করেন চিত্র পরিচালক মহেশ ভাটও।

যারা জানেন, তাদের কাছে অবশ্য এ তথ্য অজানা নয় যে নিম্মির আসল নাম ছিল নওয়াব বানো। ১৯৪৯ সাল থেকে ১৯৬৫ সাল পর্যন্ত হিন্দি ছবির অত্যন্ত জনপ্রিয় নায়িকা ছিলেন তিনি। ‘মেরে মেহবুব’, ‘আন উড়ান খাটোলা’, ‘বসন্ত বাহারের’ মতো ছবিতে তার অভিনয় মনে রাখার মতো। সূত্র : গালফ নিউজ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড


আরও
আরও পড়ুন