Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রীকে ইমরান খানের চিঠি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২০, ১২:২০ এএম

বাংলাদেশের স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে শুভেচ্ছা জানিয়ে গতকাল চিঠি দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ১৯৭১ সালের এ দিনে পাকিস্তানের কাছ থেকেই স্বাধীনতা অর্জন করেছিল বাংলাদেশ।

চিঠিতে পারস্পরিক শ্রদ্ধা ও বোঝাপড়ার নীতির আলোকে বাংলাদেশের সাথে সম্পর্ক আরও জোরদার করতে পাকিস্তান আগ্রহী বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেন, পাকিস্তানের সরকার ও জনগণ এবং ব্যক্তিগতভাবে আমার পক্ষ থেকে আমি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের জাতীয় দিবস উপলক্ষে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। তিনি আরও বলেন, আঞ্চলিক শান্তি, সমৃদ্ধি ও উন্নয়নের জন্য আমাদের দুই দেশের রয়েছে অভিন্ন আকাক্সক্ষা। সামঞ্জস্যতার এ দৃঢ় ভিত্তির ওপর আমরা আগামী দিনগুলোতে গড়ে তুলতে পারি আমাদের সহযোগিতার ইমারত। ক্রিকেটার থেকে রাজনীতিবিদ বনে যাওয়া ইমরান খান বাংলাদেশের ভ্রাতৃপ্রতিম জনগণের অব্যাহত শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

১২ আগস্ট, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ