Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনাভাইরাস লন্ডনে ৪ সিলেটির মৃত্যু

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২০, ১২:০৩ এএম

লন্ডনের কিছু কিছু এলাকাকে বলা হয়ে থাকে একখন্ড সিলেট। যুক্তরাজ্যে বিশেষ করে সে দেশের লন্ডন শহরে সিলেটি মানুষেরই বসবাস বেশি। তাই বাংলাদেশর অন্যান্য অঞ্চলের মানুষের চাইতে সিলেটিদের উপরই প্রাণঘাতি করোনার ভয়াল থাবা পড়ছে বেশি। ভয়ঙ্কর করোনাভাইরাস লন্ডনে এ পর্যন্ত কেড়ে নিয়েছে ৪ সিলেটির প্রাণ।

গত বুধবার লন্ডনে স্থানীয় সময় বিকেলে সিলেটের দক্ষিণ সুরমার এক বৃদ্ধ করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। মৃত ব্যক্তির বাড়ি সিলেটের দক্ষিণ সুরমায়। তার বয়স ছিলো ৮৫ বছর। বুধবার স্থানীয় সময় বিকেলে লন্ডনের একটি হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। গত ৩ দিন আগে তিনি করোনাভাইরাসে আক্রান্ত হন।
এর আগে গত মঙ্গলবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে লন্ডনে এক সিলেটি ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। তিনি পূর্ব লন্ডনের হোয়াইট চ্যাপেল মার্কেটের ভেজিটেবল ব্যবসায়ী খসরু মিয়া (৪৯)। গত মঙ্গলবার স্থানীয় সময় সকাল দশটায় রয়েল লন্ডন হাসপাতালে তিনি ইন্তেকাল করেন। মরহুমের বাড়ি জগন্নাথপুর উপজেলার শাহারপাড়া গ্রামে। এর আগের দিন গত সোমবার করোনায় রয়েল লন্ডন হাসপাতালে হাজি জমসেদ আলী (৮০) নামের একজন সিলেটির মৃতু হয়। তিনি সিলেটের বিয়ানীবাজার উপজেলার ছনগ্রামের বাসিন্দা ছিলেন।
তার আগে গত শুক্রবার একই ভাইরাসে আক্রান্ত হয়ে মৌলভীবাজারের একজনের মৃত্যু হয়। তিনি মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাবেক কোষাধ্যক্ষ মাহমুদুর রহমান (৭০)। যুক্তরাজ্যে সফররত অবস্থায় করোনায় আক্রান্ত হয়ে মারা যান তিনি।



 

Show all comments
  • মামুন কবি ২৭ মার্চ, ২০২০, ২:০২ এএম says : 1
    সরকারের উচিত ছিলো আরো আগে সেনা বাহিনীর হাতে তুলে দেওয়া পরিস্থিতি দিন দিন অন্ধকারে হারিয়ে যাচ্ছে, এয়ারপোর্ট, যোগাযোগ ব্যবস্থা খোলা, রেখে সারাদেশ লক-ডাউন করা, আর প্যান্ট পরিধান করে চেন খোলা রাখা একই কথা। সরকারের প্রথম থেকে উচিত ছিলো এয়ারপোর্টে বন্ধ, জেলা জেলা যোগাযোগ ব্যবস্থা বন্ধ করে দেওয়া তাহলে এমন পরিস্থিতিতে হতে হতো না বাংলাদেশ কে
    Total Reply(0) Reply
  • Jhon Hopkins ২৭ মার্চ, ২০২০, ২:০২ এএম says : 0
    আর করোনা নিয়ন্ত্রণে বাংলাদেশ বিশ্বের প্রথম সারিতে। আলহামদুলিল্লাহ। সামনের বছরের নোবেল টা আইইডিসিআরের হাতে আসিতেছে।
    Total Reply(0) Reply
  • Towfiq Khan ২৭ মার্চ, ২০২০, ২:০৩ এএম says : 0
    যেসব প্রবাসী করোনার ভয়ে আক্রান্ত দেশ থেকে পালিয়ে নিরাপদে থাকতে বাংলাদেশে এসেছেন তারা একজনও নিরাপদ থাকতে পারবেন না। তারা আরও বেশী করে নানা রকমের বিপদে পড়বেন নিশ্চিতভাবে। (আক্রান্ত দেশ থেকে এসেই তারা এদেশে করোনা ছড়িয়ে দিয়েছেন।) কারন তারা নবীর (সাঃ) এর আদেশ অমান্য করেছেন। তাই যে যেখানে আছেন দয়া করে সেখানেই অবস্থান করুন। (মহামারী আক্রান্ত এলাকা থেকে কেউ বের হতে পারবে না এবং কেউ বাহির থেকে ঢুকতেও পারবে না- এটাই নবীর ( সাঃ) এর আদেশ।)
    Total Reply(0) Reply
  • Fazlul Haque Fazlu ২৭ মার্চ, ২০২০, ২:০৩ এএম says : 0
    হে আল্লাহ্! আমাদের প্রিয় জন্মভূমিকে এই মহামারী থেকে রক্ষা করুন। এখনই বলা যাচ্ছে না সামনের দিকে কি হতে যাচ্ছে। তবে ভীষণ ভয় ও সংকটে পড়ে যাবে এতে কোন সন্দেহ নেই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ