Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হঠাৎ কুয়াশায় মোড়া চট্টগ্রাম-

শফিউল আলম | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২০, ৯:৫০ এএম

চারদিকে আঁধার আঁধার। চোখের দৃষ্টি মেলল ধরলে কিছু স্পষ্ট দেখা যায় না। হঠাৎ কুয়াশার চাদরে মোড়া। গত মাঝরাত থেকে আজ শুক্রবার সকাল পর্যন্ত কুয়াশায় ঢেকে আছে বন্দরনগরীসহ সমগ্র বৃহত্তর চট্টগ্রাম। পড়ছে হালকা শীত। গাছের পাতায় শিশিরবিন্দুও জমেছে। 

এ যেন শীতকাল। তবে নাহ। আজ তো চৈত্রের ১৩ তারিখ। চৈত্রের তাপদাহ না হোক, অন্তত গরমের তেজ থাকারই কথা ছিল পঞ্জিকার ছকে। কিন্তু পড়ছে কুয়াশা। অল্পস্বল্প শীতও।

আবহাওয়ার এহেন খেয়ালীপনা মতিগতিতে অনেকেরই কৌতূহল কী হলো?

এদিকে করোনা ভাইরাস সংক্রমণরোধে চলমান লকডাউন আর শাটডাউনে সড়ক, রাস্তাঘাট এমনকি শহরই এখন ফাঁকা। সুনসান নীরবতায় মানুষ ঘরবন্দী।
পতেঙ্গা আবহাওয়া অফিস জানায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে তাপমাত্রা ছিল সর্বোচ্চ ৩১.৮ এবং সর্বনিম্ন ২২.৪ ডিগ্রি সেলসিয়াস। আগামী ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া সারাদেশে শুষ্ক থাকতে পারে।

দিনের তাপমাত্রা কিছুটা বাড়লেও রাতের পারদ স্বাভাবিক থাকতে পারে। এরপরের ৪৮ ঘণ্টায় তাপমাত্রা বৃদ্ধির আভাস রয়েছে।
রাজধানী ঢাকায় তাপমাত্রা গেল ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৩৫ এবং সর্বনিম্ন ২২.৯ ডিগ্রি সে। দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল মংলায় ৩৬ এবং শ্রীমঙ্গলে ১৮.৭ ডিগ্রি সে.।
গত ২৪ ঘণ্টায় সর্ব-উত্তরের জনপদ তেঁতুলিয়ায় ৪ মিলিমিটার বৃষ্টিপাতও হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুয়াশা

৫ জানুয়ারি, ২০২৩
২২ ফেব্রুয়ারি, ২০২২
২৫ ডিসেম্বর, ২০২১
২৫ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ