Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী

যুক্তরাষ্ট্রে করোনার প্রাদুর্ভাব বাড়ছে, আসছে নাগরিকদের জন্য সাহায্য

যুক্তরাষ্ট্র থেকে মাহফুজ আদনান | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২০, ১০:০৪ এএম

যুক্তরাষ্ট্রে মহামারী নভেল করোনা ভাইরাস কোভিড-১৯ ক্ষতিপূরণ সামাল দিতে ইতিমধ্যে ২ ট্রিলিয়ন ডলারের সহযোগিতা নাগরিকদের জন্য প্রস্তাবিত বিল হিসেবে পাশ করেছে মার্কিন কংগ্রেস। সিনেটে পাশ হওয়া ঐ প্রস্তাবটির বিপক্ষে কেউ ভোট দেয়নি।গত পরশু ৯৬-০ ভোটে প্রস্তাবটি বিল আকারে পাশ হয়। এটিকে যুক্তরাষ্ট্রের নাগরিকদের জন্য ঐতিহাসিক একটি সাহায্য বলে আখ্যা দেওয়া হয়েছে। হোয়াইট হাউস এবং সিনেট মিলে ২৪শে মার্চ মঙ্গলবার মধ্যরাতে আমেরিকার ইতিহাসের সবচেয়ে বড় নাগরিক সহযোগিতার সমঝোতা হয়েছে।

২ ট্রিলিয়ন ডলারের এ নাগরিক সহযোগিতায় ৭৫ হাজার ডলারের নিচে বার্ষিক আয়ের কর্মহীন সব লোকজনকে ১ হাজার ২০০শত ডলারের এককালীন চেক দেওয়া হবে এবং প্রতি শিশুকে দেওয়া হবে ৫০০ডলার করে।এভাবে দেওয়া হতে পারে আগামী চার মাস,যা বেকার ভাতা হিসেবে গণ্য হবে। পাশাপাশি ক্ষুদ্র ব্যবসায়ীদের সাহায্য করা হবে। বড় বড় শিল্পপ্রতিষ্ঠানেও অর্থ সাহায্য যাবে। আইনপ্রণেতাদের প্রত্যাশা এ অর্থের নানামুখী প্রবাহ নিয়ে আমেরিকার অর্থনীতি আবার ঘুরে দাঁড়াবে।

এদিকে যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ১০ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন এবং বর্তমানে মোট আক্রান্তের সংখ্যা ৬৯১৯৭ হাজার ছাড়িয়েছে। করোনা ভাইরাসে মোট মৃত্যু হয়েছে এ পর্যন্ত ১০৪৬ জন আর সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৬১৯জন।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রবাস জীবন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ