Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ১০ শাওয়াল ১৪৪১ হিজরী

ফ্রান্স ও জার্মানিতেও হু হু করে বাড়ছে লাশের মিছিল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২০, ২:২৭ পিএম

করোনা ভাইরাসের সংক্রমণে মৃত্যুর মিছিল যেন থামছেই না। এশিয়া, ইউরোপ, আমেরিকা কোনো অঞ্চলেই কোভিড-১৯ থেকে নিস্তার পাওয়া যাচ্ছে না। তবে মহাদেশ হিসেবে আনলে এখন পর্যন্ত সবচেয়ে বেশি ক্ষতির মুখে পড়েছে ইউরোপ। এক ইতালিতেই মৃত্যুর সংখ্যা ৮ হাজার ছাড়িয়েছে। এরপর স্পেন থাকলেও তাদের আরেক প্রতিবেশী ফ্রান্সেও পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর মিছিল।

সর্বশেষ খবর অনুযায়ী গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে ৩৬৫ জন মারা গেছে। গতকাল বৃহস্পতিবার (২৬ মার্চ) এমন খবর দিয়েছে বিবিসি। যেখানে মোট মৃতের সংখ্যা ১ হাজার ৬৯৬। এর আগে বুধবার দেশটিতে ২৩১ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছিল।

এদিকে জার্মানিতেও লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের মোট সংখ্যা ৪২ হাজার ২৮৮। অপরদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ২৫৩ জন। দেশটির সংক্রমণ রোগ বিষয়ক সংস্থা রবার্ট কোচ ইন্সটিটিউট এ তথ্য নিশ্চিত করেছে।

করোনায় আক্রান্ত ২৩ জনের অবস্থা আশঙ্কাজনক। অপরদিকে, চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ হাজার ৬৭৩ জন। রবার্ট কোচ ইন্সটিটিউটের পরিসংখ্যান বলছে, দেশটিতে নতুন করে ৫৫ জনের মৃত্যু হয়েছে। অপরদিকে নতুন করে আক্রান্ত হয়েছে ৫ হাজার ৭৮০ জন। যা আগের দিনের তুলনায় অনেক বেশি।
করোনাভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যায় ৫ম অবস্থানে রয়েছে জার্মানি। অপরদিকে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে। দেশটিতে ৮৫ হাজার ৪ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ১ হাজার ৩০১ জন।

অপরদিকে, এখন পর্যন্ত সবচেয়ে বেশি মানুষ মারা গেছে ইতালিতে। দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৮ হাজার ২১৫ জন। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৫৮৯।

ইতালির পর সবচেয়ে বেশি মানুষ মারা গেছে স্পেনে। দেশটিতে মোট মৃত্যু হয়েছে ৪ হাজার ১৪৫ জনের। এরপর চীনে। দেশটিতে মোট মৃত্যু হয়েছে ৩ হাজার ৮৭ জনের। এরপর ইরানে ২ হাজার ২৩৪, তালিকায় ফ্রান্স রয়েছে পাঁচে, যুক্তরাষ্ট্রে ১ হাজার ৮২, যুক্তরাজ্যে ৪৭৭সহ বিশ্বের বিভিন্ন দেশে এ রোগে আক্রান্ত রোগীদের প্রাণহানির ঘটনা বেড়েই চলেছে।



 

Show all comments
  • EIASIN ২৭ মার্চ, ২০২০, ৩:৩৯ পিএম says : 0
    আগের দিনের খবর থেকে একটু ভালো এখন সৌদি আরব এর খবর টা একটু জানা দরকার কাবা শরীফে হজ করার বিধান বর্তমান কি একটু জানতে পারলে উপকৃত হতাম
    Total Reply(0) Reply
  • EIASIN ২৭ মার্চ, ২০২০, ৩:৩৯ পিএম says : 0
    আগের দিনের খবর থেকে একটু ভালো এখন সৌদি আরব এর খবর টা একটু জানা দরকার কাবা শরীফে হজ করার বিধান বর্তমান কি একটু জানতে পারলে উপকৃত হতাম
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ