Inqilab Logo

বুধবার, ১০ আগস্ট ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯, ১১ মুহাররম ১৪৪৪
শিরোনাম

মৌরিতানিয়ায় দেশব্যাপী বিরতিহীন কুরআন তেলাওয়াত চালু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২০, ২:৩৮ পিএম

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী মহামারি করোনা ভাইরাস থেকে মুক্তির জন্য দেশব্যাপী বিরতিহীন কুরআন তেলাওয়াত চালু করেছে মৌরতানিয়া সরকার। ধর্মমন্ত্রণালয়ের এক নির্দেশনার ভিত্তিতে দেশটির প্রতিটি মসজিদে লাউডস্পিকারে চব্বিশ ঘণ্টা তেলাওয়াত চালু রাখতে বলা হয়েছে বলে আরবি গণমাধ্যম যাহরা জানিয়েছে।

এ সপ্তাহের মাঝামাঝিতে সমগ্র মৌরিতানিয়া ইমামদের নিকট প্রেরিত ওই নির্দেশনায় বলা হয়েছে, করোনা থেকে মুক্তি এবং দেশ জাতি ও বিশ্ববাসীর জন্য মহান আল্লাহর নিকট সাহায্য কামনায় পবিত্র কুরআনে কারিমের তেলাওয়াত চালু করা হয়েছে।

সরকারের নির্দেশনার সত্যতা নিশ্চিত করে ধর্মমন্ত্রণালয়ের উপদেষ্টা আসলাম আল মাকারি তার ফেরিফাইড ফেজবুক পেজে দেয়া এক পোস্টে মসজিদ সংশ্লিষ্টদের তা কার্যকর করার আহবান জানিয়েছেন।

উল্লেখ্য যে, বিশ্বের অন্যান্য দেশের মতো মৌরতানিয়ায়ও করোনার প্রাদুর্ভাব ঠেকাতে সরকার সর্বোচ্চ সতর্কতা জারি করেছে- এরই প্রেক্ষিতে দেশটির শিক্ষাপ্রতিষ্ঠানসহ যোগাযোগ ব্যবস্থাও সীমিত রাখা হয়েছে।



 

Show all comments
  • *হতদরিদ্র দীনমজুর কহে* ২৭ মার্চ, ২০২০, ৩:১৪ পিএম says : 0
    দু'চোখের পানি ছেড়ে দিয়ে কাঁদো!আল্লাহ ছাড়া কেউ এ বিপদ থেকে রখ্খা করতে পারবেনা।
    Total Reply(0) Reply
  • আশরাফুল ২৭ মার্চ, ২০২০, ৭:১১ পিএম says : 0
    সুবহান আল্লাহ। মৌরতানিয়ার সরকার ও ধম মনএনালয় এ যুগের খাটি মুসলি। তারা আহংকার করেনা। তারা মহান আল্লাহর কাছে সাহায্য চা। কোন ধম নিরপেক্ষ সরকারের কাছে নয়।
    Total Reply(0) Reply
  • আশরাফুল ২৭ মার্চ, ২০২০, ৭:১২ পিএম says : 0
    সুবহান আল্লাহ। মৌরতানিয়ার সরকার ও ধম মনএনালয় এ যুগের খাটি মুসলি। তারা আহংকার করেনা। তারা মহান আল্লাহর কাছে সাহায্য চা। কোন ধম নিরপেক্ষ সরকারের কাছে নয়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ