Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

পীরগাছায় ৩০ সংখ্যালঘু পরিবারকে উচ্ছেদ

প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

পীরগাছা (রংপুর) উপজেলা সংবাদদাতা : রংপুরের পীরগাছায় গতকাল বুধবার দুপুরে জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে প্রায় ৩০টি ভূমিহীন সংখ্যালঘু পরিবারকে উচ্ছেদ করা হয়।
উপজেলার কান্দি ইউনিয়নের কান্দি বাজার সংলঘœ স্থানে লাওয়ারিশ সম্পতির উপর বসবাস করে আসছিল সংখ্যালঘু পরিবারগুলো। গতকাল বুধবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল করিমের নেতৃত্বে প্রায় ৩০টি পরিবারকে উচ্ছেদ করা হয়। এ সময় প্রশাসনের লোকজন সংখ্যালঘু পরিবারের আসবাবপত্রসহ বাড়ি ঘরে ব্যাপক ভাঙচুর চালায়। অনেকে পরনের পোশাক ছাড়া কিছুই উদ্ধার করতে পারেনি।
সংখ্যালঘু পরিবারগুলো জানায়, স্বাধীনতার সময় থেকে তারা এখানে বসবাস করে আসছে। ক্ষমতাশীল দলের স্থানীয় একটি প্রভারশালী মহল দীর্ঘদিন থেকে তাদের উচ্ছেদের পাঁয়তারা করে আসছিল। বুধবার তাদের পাঁয়তারা সফল হলো। এদিকে উচ্ছেদের সময় মালামাল ও আসবাবপত্র উদ্ধার করতে না পারায় দরিদ্র পরিবারগুলোকে বিলাপ করতে দেখা গেছে। অনেকে অভিযোগ করে জানায়, উপজেলার প্রত্যন্ত অঞ্চলে এই প্রথম ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অভিযোগ চালিয়ে সংখ্যালঘু পরিবারগুলোকে উচ্ছেদ করা হলো। সরকারের অনেক গুরুত্বপূর্ণ জায়গা প্রভাবশালীদের দখলে থাকলেও তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন