Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ১০ শাওয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

নিজেকে পরিষ্কার রাখুন, এটি আমাদের ঈমানের অঙ্গ: স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২০, ৭:০৬ পিএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, যারা যেখানে আছেন সেখানে থেকে করোনার বিরুদ্ধে কাজ করে যান। যার যার বাসায় অবস্থান করুন। নিজেকে পরিষ্কার রাখুন। হাত ধৌত করুন। এটি আমাদের ঈমানের অঙ্গ। সেই জায়গা থেকে হাত পরিষ্কার রাখবেন। বের হওয়ার সময় মাস্ক পরিধান করুন। কিছু করতে হলে হাতে গ্লাভস পরুন এবং সামাজিক দূরত্ব বজায় রাখুন।

আজ শুক্রবার রাজধানীর ধানমন্ডিতে নিজ বাসভবনের সামনে করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা তৈরিতে দুটি এনজিওর সচেতনতা কার্যক্রম অনুষ্ঠান উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি।

আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ২৪ ঘণ্টার সেল গঠন করা হয়েছে। কোথায় কী হচ্ছে আমরা তার খোঁজখবর রাখছি। সে অনুযায়ী আমরা ব্যবস্থা নিচ্ছি।’ যারা রাস্তাঘাটে বের হচ্ছেন তাদের নিষেধ করবেন যেন বের না হন। যেন অহেতুক ভিড় না করেন। অহেতুক যেন জনসমাগম না হয় সে বিষয়ে আমাদের নিরাপত্তা বাহিনীকে নির্দেশনা দেয়া হয়েছে। সে অনুযায়ী তারা জনগণকে উদ্বুদ্ধ করছেন। জনগণকে তারা বলছেন, সরকারের নির্দেশগুলো যেন মেনে চলেন।’

করোনাভাইরাস প্রতিরোধে এনজিওর ভূমিকার প্রশংসা করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এনজিওগুলো নিজ উদ্যোগে যে কাজ করছেন সেজন্য তাদের শুভেচ্ছা জানাচ্ছি। তাদের আহ্বানে সারা বাংলাদেশের মানুষ যেন সচেতন হন এবং ঘুরে দাঁড়ান করোনার বিরুদ্ধে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বরাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ