Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

করোনায় আক্রান্ত পুতিনের অন্তত পাঁচ অফিসকর্মী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২০, ৭:২৫ পিএম

প্রাণঘাতী করনোভাইরাসে আক্রান্ত হয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের প্রশাসনের অন্তত পাঁচ কর্মী। শুক্রবার ক্রেমলিন এ তথ্য জানিয়ে বলেছে প্রেসিডেন্ট সুস্থ আছেন। পুতিনের প্রেস সেক্রেটারি দিমিত্রি পেসকভের বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যম বলছে, ৬৭ বছর বয়সী প্রেসিডেন্ট স্বাভাবিকভাবেই কাজ করছেন।

রাশিয়ায় একদিনে এখন পর্যন্ত সর্বোচ্চ ১৯৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন শুক্রবার। এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৩৬ জনে। এছাড়া এই ভাইরাসে মারা গেছেন মোট তিনজন।

ব্রিটিশ দৈনিক দ্য ইন্ডিপেনডেন্ট বলছে, বৃহস্পতিবার রাতে ক্রেমলিনের কর্মীদের করোনা পরীক্ষা করা হয়। এই পরীক্ষার ফলে দেখা যায়, করোনা এখন দেশটির সরকারের সদর দফতরে পৌঁছেছে।

স্থানীয় তিনটি সংবাদমাধ্যম বলছে, ক্রেমলিনের অন্তত পাঁচজন কর্মীর করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে। তাদের মধ্যে এক থেকে দুজন সরাসরি প্রেসিডেন্টের প্রশাসনিক দফতরের, একজন প্রেসিডেন্টের প্রশাসনিক দফতরের পরিচালকের কার্যালয়ের এবং একজন মন্ত্রিসভার সদস্য।



 

Show all comments
  • ash ২৭ মার্চ, ২০২০, ৮:০৯ পিএম says : 0
    ETA GONOVOBON , BONGOVOBONE O JABE INSHALLAH
    Total Reply(0) Reply
  • ম নাছিরউদ্দীন শাহ ২৭ মার্চ, ২০২০, ৯:০৫ পিএম says : 0
    করোনা ভাইরাস নামের মহামারী ভাইরাস সারিবিশ্বের মানব সভ‍্যতা লন্ডভন্ড করে দিচ্ছেন। ক্রেমলিন হউক যুক্তরাষ্ট্রের হোয়াইট হাউজ ইতালি ফ্রাস জার্মানি বিশ্বের পরাশক্তি দিশেহারা হতবাক শক্তিশালী অজানা অজ্ঞাত এই মহামারী ভাইরাসের নিয়ত্রন পরিচালক কে? কেন আল্লাহর জমিনে ভাইরাসের আগমন। ইতালীয় ভয়ংকর আক্রান্ত মৃত্যুর পর মৃত্যুতে তাদের রাষ্ট্র প্রধান কান্নাভেজা কন্টে জাতির উদ্দেশ্যে ভাষন বিশ্ব মিডিয়াই প্রচার সব চেষ্টা শেষ। এখন আকাশের মালিকের সাহায্য চায়। এই মহাবিশ্বের আকাশের জমিনের তক দিরের রোগ শোক বালা মুসিবত জানা অজানা সব কিছুর একমাত্র মালিক মহান আল্লাহ্। আমরা মুসলমানদের সবাই শতভাগ জানি জমিনে আকাশের মালিকের ঘর আছে মসজিদ এই মসজিদ কি নিরাপদ নয়। করোনা আল্লাহর গজব আজাব হলেও আমাদের বিপদে করুনা ভিক্ষার একমাত্র আশ্রয় স্থল আল্লাহর পবিত্র ঘর মসজিদ। আল্লাহর দরবারে সেজদায় চূখের পানিতে ক্ষমা চাওয়ায় একমাত্র স্থান। এই বিশ্বাসের ঈমানের শক্তিশালী পবিত্র জায়গাও কি আল্লাহ্ নিরাপদ রাখবেন না?????সাবধানতা ঈমানের অঙ্গ। রাষ্ট্রের আদেশ পালন করা সুন্নত। করোনা ভাইরাসের ভয় বেশি না যিনি আমাদের সৃষ্টি করেছেন তাকে বেশী ভয় করতে হবে। করোনা ভাইরাসের থেকে বাচাবেন কে?? করোনা মৃত্যুর ভয়ে মসজিদ বন্ধ করে দিলে। আল্লাহ্ খুশী হবেন। না আরও বিপদ দিবেন। ৮ম বৃহত্তম শক্তিশালী রাষ্ট্র ইতালির প্রধান মন্ত্রীতো মুসলিম নয়। ওনার কথা বিশ্ব বিবেক কে নাড়া দিয়েছে আকাশের মালিকের সাহায্য চাচ্ছেন কেন?? আমরা আকাশের মালিকের ঘর বন্ধ করে দিচ্ছি। বিশ্বের বড় বড় আলেম ফতোয়া মধ‍্যপ্রাচের দেশে দেশে বন্ধ হচ্ছেন আল্লাহর ঘর মসজিদ। আল্লাহর বাইতুল্লাহ কাবা মদিনা মোবারকের পকৃত নিরাপত্তার মালিক মহাপ্রতাপশালী পরাক্রমশালী আল্লাহ্। এখানে ইবাদত বন্দেগীর বিশ্ব শান্তির আসমানী বালা মুসিবত হতে ক্ষমা চাওয়ায় ক্ষমা পাওয়ায় পবিত্র ও নিরাপদ স্থান। আল্লাহ্ আমাদের কে আপনার ঘরের ইবাদতের স্থান বিশ্ব মুসলমানদের জন‍্য খুলে দাও। আল্লাহ্ আমাদের ক্ষমা করুন আমাদের তাওবা কবুল করুন। সারাজাহানের একমাত্র ভরসাস্থল শান্তি পবিত্র স্থান রাব্বাইক আল্লাহুম্ম রাব্বাইক। রাব্বাইক লাশারিকালাকা রাব্বাইক। ইন্নালহামদা লাশারিকালা রাব্বাইক ********। আল্লাহ্ আপনি আপনার ঘরের আমাদের ইবাদত করার সুযোগে সহজ করে দাও।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ