Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ১১ শাওয়াল ১৪৪১ হিজরী

চীনের দাবি, করোনাভাইরাস আমরা তৈরি করিনি এবং ছড়িয়ে দেইনি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২০, ৮:১৬ পিএম

ইচ্ছাকৃতভাবে করোনা ভাইরাস তৈরি করে বিশ্বে ছড়িয়ে দেয়ার অভিযোগ নাকচ করে ভারতে নিযুক্ত চীনা দূতাবাসের মুখপাত্র জি রং বলেছেন, বিশ্বের উচিত চীনের জনগণকে দোষারোপ না করে মহামারীর বিরুদ্ধে লড়াই করা এবং এর বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া। -ইন্ডিয়ান এক্সপ্রেস, এনডিটিভি, জি-নিউজ

ইচ্ছাকৃতভাবেই চীনের সঙ্গে ওই ভাইরাসের যোগসুত্র তৈরি করা হচ্ছে বলেই পাল্টা অভিযোগ করেন জি রং। ক্ষুব্ধ স্বরেই তিনি বলেন, চীন কখনোই এ ভাইরাসটি তৈরি করেনি। ইচ্ছাকৃতভাবে সংক্রমণও ঘটায়নি। চীনের উহান প্রদেশের মানুষ করোনাভাইরাসে ব্যাপকভাবে আক্রান্ত হলেও, চীনই যে এ মরণ ভাইরাসের উৎসকেন্দ্র, তা কিন্তু এখনও প্রমাণিত হয়নি বলে দাবি তার। বিভিন্ন মিডিয়ায় চীনা ভাইরাস বা উহান ভাইরাস বলে যে অভিযোগ দেয়া হয়, তাকে তিনি মিথ্যাচার অভিহিত করে তা নাকচ করে দেন।

 



 

Show all comments
  • Md Mahfuzar Rahman ২৮ মার্চ, ২০২০, ৬:০২ এএম says : 0
    একটি বইকে কেন্দ্র করে এই বিষয়টি উঠে আসে, আমার মতে ভালো করে তদন্ত করা হোক এবং যদি চীন একাজ করে থাকে তাহলে তার বিরুদ্ধে আর্ন্তজাতিক ভাবে বিচার করা দরকার আমি মনে করি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ