Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী

স্বাধীনতা দিবসে বুর্জ খলিফায় বাংলাদেশ

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২০, ১২:০২ এএম

বাংলাদেশের ৪৯তম স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আরব আমিরাতের দুবাইয়ে অবস্থিত বিশ্বের সর্বোচ্চ ভবন বুর্জ খলিফায় দ্বিতীয়বারের মতো অপরূপ সাজে বাংলাদেশের জাতীয় পতাকা আলোক সজ্জার মাধ্যমে প্রদর্শন করা হয়। গত বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় বাংলাদেশের স্বাধীনতা ও জাতীয় দিবসকে স্বাগত জানিয়ে এ সম্মান প্রদর্শন করে আরব আমিরাত।
আরব আমিরাতসহ সারা বিশ্বে যখন করোনাভাইরাসে আক্রান্ত এই দুঃসময়েও বন্ধুপ্রতিম দেশ আরব আমিরাত বাংলাদেশের স্বাধীনতা ও জাতীয় দিবসে বন্ধুত্ব, ভালোবাসা, ভ্রাতৃত্ব, সংহতি ও সম্মানের অনন্য নজির স্থাপনে বাংলাদেশের লাল সবুজের অপরূপ জাতীয় পতাকার লেজার শো বিশ্বের সর্বোচ্চ ভবন বুর্জ খলিফায় প্রদর্শন করে বিশ্ববাসীকে যেভাবে জানান দিয়েছে তা খুবই বিরল। এমন সম্মান প্রদর্শন ও স্বীকৃতিতে আনন্দে উদ্বেলিত প্রবাসীরা। এ জন্য আরব আমিরাত সরকারকে কৃতজ্ঞতা ও মোবারকবাদ জানিয়েছেন আবুধাবি বাংলাদেশ দ‚তাবাস, দুবাই বাংলাদেশ কনস্যুলেট, প্রবাসী বাংলাদেশি কমিউনিটি নেতৃবৃন্দসহ সর্বস্তরের প্রবাসী বাংলাদেশিরা। পাশাপাশি প্রিয় জন্মভ‚মি বাংলাদেশের সম্মানবৃদ্ধিতে দুবাই বাংলাদেশ কনস্যুলেট জেনারেল কর্তৃপক্ষসহ যারা উদ্যোগ নিয়ে এমন একটি সুন্দর কাজ করে অনন্য অবদান রেখেছেন তাদের প্রতিও কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়েছেন তারা।
এদিকে প্রাণঘাতী করোনাভাইরাস থেকে রক্ষা পেতে জনসাধারণকে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে গণজমায়েত বা ভিড় এড়িয়ে চলার পাশাপাশি সতর্কতামূলক ও সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশ থাকায় বুর্জ খলিফার আশেপাশে প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত হয়ে উপভোগ করতে না পারলেও ভিডিও-এর মাধ্যমে তা উপভোগ করেন।
উল্লেখ্য, গত বছর ২৬ মার্চ বাংলাদেশের ৪৮তম স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিশ্বের সর্বোচ্চ ভবন এই বুর্জ খলিফায় প্রথমবার বাংলাদেশের জাতীয় পতাকা আলোক সজ্জার মাধ্যমে প্রদর্শন করা হয়।

 

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুবাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ