Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিবচরে আইসোলেশন থেকে এক পরিবারের ৫ সদস্য রিলিজ

শিবচর (মাদারীপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২০, ১২:০১ এএম

শিবচরে এক ইটালী প্রবাসীর পরিবারের ৫ সদস্যকে আইসোলেশন ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন অবস্থায় জেলা সদর হাসপাতাল থেকে রিলিজ দেয়া হয়েছে। নতুন কোন সংক্রমণের ঘটনা না ঘটলেও মূল চিন্তা এখন গাদাগাদি করে ঢাকাসহ বিভিন্ন অঞ্চল ফেরৎ যাত্রীদের নিয়ে বলে জানান সিভিল সার্জন। তিনি এদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেন।

এদিন শিবচরের একটি হাটে অভিযান চালিয়ে বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। স্থানীয় চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর পক্ষ থেকে খাবার ও ঔষধ সহায়তা প্রদান অব্যাহত রয়েছে। এছাড়াও পৌরসভা, ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠন জীবানুনাশক স্প্রে, বাজারে বৃত্ত অংকন, খাবার বিতরণসহ নানা কর্মসূচি পালন করছে।

জানা যায়, দেশের প্রথম কনটেইনমেন্ট ঘোষিত মাদারীপুরের শিবচরের জনজীবন সীমিতকরণের ৮ম দিনেও দোকানপাট বন্ধসহ অচলাবস্থা বিরাজ করছে। শিবচর পৌরসভার এক ইটালী প্রবাসীর পরিবারের ৫ সদস্য আইসোলেশন ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন অবস্থায় জেলা সদর হাসপাতাল থেকে গতকাল রিলিজ হয়েছে।
জেলা সদর হাসপাতালে ২ জন আইসোলেশনে ও ৩ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ছিল। ওই প্রবাসীর অসচেতনতায় পরিবারটির ৮ সদস্য আইসোলেশন ও কোয়ারেন্টাইনে ছিলেন। এদিন বিকেলে শিবচরের সাপ্তাহিক কাদিরপুর হাট বন্ধ করে দেয় ভ্রাম্যমাণ আদালত। বাড়তি দাম রাখায় এক দোকানিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। স্থানীয় সংসদ সদস্য চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর উদ্যোগে খাদ্য ও ঔষধ সহায়তা অব্যাহত রয়েছে। এ পর্যন্ত শিবচরে ৫ হাজার পরিবার খাদ্য ও ঔষধ সহায়তার অর্ন্তভুক্ত করা হয়েছে।

সহকারী কমিশনার (ভূমি) মো. রফিকুল হাসান বলেন, জনসমাগম এড়াতে কাদিরপুর হাটটি বন্ধ করে দেয়া হয়েছে।
শিবচর পৌরসভার মেয়র মো. আওলাদ হোসেন খান বলেন, ইটালী প্রবাসীর অসচেতনতায় ওই পরিবারের ৮ জন আইসোলেশন ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ছিল। ৫ জনকে সদর হাসপাতাল থেকে রিলিজ দিয়েছে। আমরা তাদের খাবারসহ সার্বিক বিষয়টি দেখাশুনা করবো। চীফ হুইপের পক্ষ থেকে জোড়ালো ত্রাণ তৎপরতা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইসোলেশন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ