Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৯ অগ্রহায়ণ ১৪২৭, ০৮ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

ফুটবলার থেকে রেফারি

আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২০, ১২:০১ এএম

ফুটবল খেলা পরিচালনা করে দর্শকদের কাছ থেকে প্রশংসা পেয়েছেন বগুড়ার আদমদীঘির মো. স্বপন। শৈশবকাল থেকেই তিনি ফুটবল খেলা ভালোবাসতেন। একপর্যয়ে নিজে ফুটবল খেলায় মনযোগী হয়ে উঠেন। আদমদীঘি ফুটবল একাডেমী গঠন করে দেশের বিভিন্ন স্থানে ফুটবল খেলায় অংশগ্রহণ করেন।

স্বপন পা দিয়ে ফুটবলে লাথি মারা ছেড়ে দিলেও মাঠ তাকে ছাড়েনি। পাশাপাশি দেশের বিভিন্ন মাঠে ফুটবল খেলা পরিচালনার দায়িত্বও পালন করেন। বাঁশি বাজিয়ে পুরো মাঠ দৌড়ে খেলা পরিচালনায় তার দক্ষতায় এলাকায় স্বপন এক নামেই পরিচিত হয়ে উঠেছেন।

বর্তমানে আদমদীঘি ছাড়িয়ে অন্যত্র ফুটবল খেলা হলেই ডাক পড়ে রেফারি স্বপনের। স্বপন ছাড়া ফুটবল খেলা পরিচালনার কথা কেউই চিন্তা করতে পারে না। গত ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে সান্তাহার পৌরসভা আয়োজিত সান্তাহার আধুনিক স্টেডিয়ামে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের খেলা সুন্দরভাবে পরিচালনা করেন। মাঠে উপস্থিত ফুটবলপ্রেমীদের কাছ থেকে ব্যাপক প্রশংসা পেয়েছেন।

দর্শকদের পক্ষ থেকে সান্তাহার পৌরসভার মেয়র সান্তাহার ক্রীড়া সংস্থার সভাপতি আলহাজ্ব তোফাজ্জল হোসেন ভুট্টু খেলা পরিচালক রেফারি মো. স্বপন, সহকারি পরিচালক হোসেন আলী ও সাকিলের হাতে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এসময় উপস্থিত হাজার হাজার দর্শক করতালি দিয়ে তাকে স্বাগত জানায়। সে সঙ্গে অনেকেই মনে করেন রেফারি স্বপনকে অভিজ্ঞ প্রশিক্ষক দিয়ে প্রশিক্ষণ দেওয়া হলে একদিন খ্যাতিমান রেফারি হয়ে দেশের মুখ উজ্জ্বল করবেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেফারি

২৮ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন