Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনা চিকিৎসায় ঢাকায় হচ্ছে চীনের মতো হাসপাতাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২০, ১২:০৪ এএম

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য চীনের উহান শহরে জরুরি ভিত্তিতে নির্মিত লেইশেনশান হাসপাতালের মতো হাসপাতাল তৈরি হচ্ছে দেশেও। তবে এটি সরকারি নয়, ব্যক্তি উদ্যোগে করা হচ্ছে।
রাজধানীর তেজগাঁওয়ে অস্থায়ী এ হাসপাতালটি তৈরি করছেন দেশের অন্যতম শীর্ষ করপোরেট প্রতিষ্ঠান আকিজ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শেখ বশির উদ্দিন। তিনি নিজ উদ্যোগে তেজগাঁওয়ে দুই বিঘা জমিতে উহানের লেইশেনশান হাসপাতালের মতো করে করোনা চিকিৎসার জন্য একটি অস্থায়ী হাসপাতাল তৈরি করছেন।

আগামী এক সপ্তাহের মধ্যে হাসপাতালটির নির্মাণ শেষ হবে। সেই সঙ্গে পরবর্তী এক সপ্তাহের মধ্যে চিকিৎসা সরঞ্জাম বসানো হবে। এরপর বিনামূল্যে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা দেয়া হবে। বশির উদ্দিনকে এ কাজে সহায়তা দিচ্ছেন দুজন স্বনামধন্য অভিজ্ঞ চিকিৎসক।
শেখ বশির উদ্দিন জানিয়েছেন, হাসপাতাল নির্মাণে তিনি খুবই ব্যস্ত সময় পার করছেন। দেশের ক্রান্তিকালে কথার চেয়ে কাজ করা বেশি উত্তম। তাই তিনি আগে কাজটা শেষ করতে চান এবং এ কাজে চান সবার সহযোগিতা’।

উল্লেখ্য, প্রাণঘাতী করোনাভাইরাসে বাংলাদেশে এখন পর্যন্ত ৪৮ জন আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৫ জন। বিশ্বব্যাপী আক্রান্ত হয়েছে প্রায় ৬ লাখ মানুষ।



 

Show all comments
  • Nannu chowhan ২৮ মার্চ, ২০২০, ৮:৪০ এএম says : 0
    I hope, all the business magnet & corporates should do the same,if they have no enough experties they can sort the help of our beloved army at the same time, thanks & congrotulate the Akeej group of companies....
    Total Reply(0) Reply
  • Jakir hossain ২৮ মার্চ, ২০২০, ৯:২৪ এএম says : 0
    জাজাকাল্লাহ
    Total Reply(0) Reply
  • Azizur ২৮ মার্চ, ২০২০, ১০:২৮ এএম says : 0
    অনেক অনেক শুবেচ্ছা। মহান রাব্বুল আলামিন বশির উদ্দিন স্যার কে। এগিয়ে যাওয়ার তাওফিক দান করুক। আমি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ