Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী

আবারো মৃত্যুর রেকর্ড ইতালিতে ২৪ ঘণ্টায় ৯৬৯ জন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২০, ১০:০০ এএম

 

আবারও সর্বোচ্চ রেকর্ড ২৪ ঘণ্টায় মৃত্যুর মিছিলে যোগ হল ৯৬৯ জন। করোনার মতো দুর্যোগের মুখোমুখী এই প্রথম ইতালি। মৃত্যুর রাস্তায় দাঁড়িয়ে পথচলা বন্ধ নেই। এগিয়ে যাচ্ছে সরকারের সব শ্রেণির ডাক্তার, স্বাস্থ্যসেবাসহ সব কর্মকর্তা।

এনিয়ে মোট মৃত্যুর লাইনে সামিল হল ৯ হাজার ১৩৪ জন। যা গত দুইদিনের রেকর্ড ভেঙ্গেছে। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৮৬ হাজার ৪৯৮। সব মিলিয়ে সুস্থ হয়েছেন ১০ হাজার ৯৩২। আর গুরুতর অসুস্থ রোগীর সংখ্যা ৩ হাজার ৭৩২জন।

একদিনে আক্রান্ত রোগী ৫ হাজার ৯০৯। এনিয়ে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৬৬ হাজার ৪১৪ জনে দাঁড়িয়েছে।

প্রধানমন্ত্রী কোন্তে এক ভাষণে বলেন, ইতিমধ্যে আমরা সবাই বুঝেছি কেন হোম কোয়ারেন্টিন। জরুরি কোনো প্রয়োজনে বাইরে যেতে চাইলে নতুন আরেকটি ডিক্রি করে সেলফ-সার্টিফিকেশন সঙ্গে রাখার জন্য বলায় হয়েছে। যা বাসার বাইরে গেলে সরকারের এই নিয়ম মেনে চলতে হবে। অন্যথায় নতুন এই নিয়মে তিন হাজার ইউরো জরিমানার বিধান রাখা হয়েছে।

সরকারের পক্ষ থেকে করোনা মোকাবিলায় দেশের নাগরিকদের বাসায় থাকতে নির্দেশ দেয়া হয়েছে।

প্রসঙ্গত, ইতালির মাস্ক সমস্যা অনেকটা সমাধান হয়েছে। ইতালির স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, দেশটিতে ইতিমধ্যেই ৯ দশমিক ৬ মিলিয়ন মাস্ক বিভিন্ন হাসপাতালসহ গুরুত্বপূর্ণ স্থানে দেয়ার ব্যবস্থা করা হয়েছে। এ ছাড়া ডাক্তারি ইকুইপমেন্ট ব্রাজিল থেকে ইতালিতে এসে পৌঁছেছে। যা বর্তমান করোনায় আক্রান্ত রোগীদের সেবায় ব্যবহার করা হবে।

 



 

Show all comments
  • Shohel ahamed ৩০ মার্চ, ২০২০, ২:০০ এএম says : 0
    Good
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ