Inqilab Logo

ঢাকা, সোমবার, ০১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৮ শাওয়াল ১৪৪১ হিজরী

করোনাভাইরাস : নোয়াখালীতে লাখ লাখ মানুষ বেকার, ঘরে খাবার সংকট

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২০, ১:১২ পিএম

করোনাভাইরাসের কারনে জনজীবন সবকিছু এলোমেলো হয়ে গেছে। অফিস আদালত, দোকানপাট, ব্যবসা বাণিজ্য সব কিছু বন্ধু।

হতেগোণা কিছু খাবার দোকান ও ওষধের দোকান খোলা রয়েছে। জরুরি প্রয়োজন ব্যতীত কেউ ঘর থেকে রেব হচ্ছেনা। সড়ক, মহাসড়ক সবই ফাঁকা। রাস্তায় পুলিশ টহল দিচ্ছে। এমন পরিস্থিতিতে নোয়াখালীতে কয়েক লাখ মানুষ গৃহে আটকা পড়েছে। এদের নব্বই শতাংশই খেটে খাওয়া মানুষ। দিনে কাজ শেষে সন্ধায় চাল, ডাল নিয়ে ঘরে ফিরে। কিন্তু ঝুঁকি নিয়ে ঘর থেকে বের হলেও কাজের সূযোগ নেই।

গত ২৪ মার্চ থেকে খাবার হোটেল, আবাসিক হোটেল ও দোকানপাট কর্মচারীদের ছুটি দেওয়া হয়। এতে করে খেটে খাওয়া মানুষগুলো বিপাকে রয়েছে। এছাড়া কৃষক ও জেলেসহ কয়েকলাখ খেটে খাওয়া মানুষ এখন গৃহবন্দি। অপরদিকে বাসা বাড়িতে ভিক্ষুকের প্রবেশ নিষিদ্ধ থাকায় হাজার হাজার ভিক্ষুক অনাহারে দিনযাপন করছে।

সারকারী কিংবা জনপ্রতিনিধিদের উদ্যোগে এসব খেটে খাওয়া পরিবারকে খাদ্য সহায়তার কোনো উদ্যোগ নেওয়া হয়নি। ফলে অনাহারে অর্ধাহরে দিন কাটাচ্ছে নোয়াখালীর হাজার হাজার খেটে খাওয়া পরিবারের সদস্যরা।



 

Show all comments
  • মিজানুর রহমান ২৮ মার্চ, ২০২০, ২:৪৭ পিএম says : 0
    না খেয়ে মরে,, মেম্বার চেয়ারম্যান ঠিকাদার সরকারি কর্মকর্তাদের বাড়িতে এম পি মন্ত্রীদের আস্তানায় ভদ্রতার সহিত নিজেদের প্রয়োজনীয়তার কথা বলুন,, গড়িমসী করলে ছিনিয়ে আনুন সন্তানদের মুখে খাবার পৌঁছিয়ে দেয়ার জন্য।
    Total Reply(0) Reply
  • Raju ৪ এপ্রিল, ২০২০, ১:৫০ এএম says : 0
    আমি আমাদের এমপি মহোদয় এর নিকট আবেদন জানাই অনুদান টা সবার দরজায় পৌঁছে দেওয়ার জন্য।কারন এই সমাজে এমন অনেক পরিবার আছে যারা লজ্জায় ক্যামেরার সামনে গিয়ে চাল আনতে পারছেনা।এরা তো ভিক্ষুক না পরিস্থিতির সীকার। আশা করি বুঝবেন।জাজাকাল্লাহ খায়রান
    Total Reply(0) Reply
  • ওয়েস্টার্ণ টেকনোলজি ১০ এপ্রিল, ২০২০, ১২:৩৭ এএম says : 0
    ভোট চুরি করে যারা চেয়ারম্যান হয়েছে তারা জনগণের ত্রান মেরে খাচ্ছে। সদর থানার ৭নং ধর্মপুরে কত জন ত্রাণ পেয়েছে চেয়ারম্যান কি বলতে পারবে? ত্রাণ দিবে বলে মেম্রবার রা id কার্এড এর কপি নিয়ে ত্রাণ মেরে দিচ্ছে এবং নিজেরাই লিষ্ট বানিয়ে হিসাব জমা দিচ্ছে।
    Total Reply(0) Reply
  • Mohammad MirMosharof Hossain ১৯ এপ্রিল, ২০২০, ৭:৫৪ পিএম says : 0
    Allah sob kesur hesab must be neban.
    Total Reply(0) Reply
  • Mohammad MirMosharof Hossain ১৯ এপ্রিল, ২০২০, ৭:৫৪ পিএম says : 0
    Allah sob kesur hesab must be neban.
    Total Reply(0) Reply
  • শাহীন ২১ এপ্রিল, ২০২০, ৭:০৩ পিএম says : 0
    সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে দেখা যায়। হাজার হাজার মানুষ কাতারে কাতার গননা করি মাত্র এক জন ও সহায়তা পায় না। কারন টা কি?
    Total Reply(0) Reply
  • নাজমুল ইসলাম ২১ এপ্রিল, ২০২০, ৯:০৭ পিএম says : 0
    নোয়াখালীর মানুষ কয়জন আর লকডাউন মেনে চলছে? বেশিরভাগই ইচ্ছা মতো চলাফেরা করছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ