Inqilab Logo

ঢাকা, রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৪ শাওয়াল ১৪৪১ হিজরী

অলি-গলিতে আড্ডা জটলা, চট্টগ্রামে ব্যাহত সামাজিক বিচ্ছিন্নতা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২০, ৩:০৪ পিএম

কারো মুখে মাস্ক, হাতে গ্লাভস, কারো কিছুই নেই। গোল হয়ে বসে বা দাঁড়িয়ে তুমুল আড্ডা। হাসি-ঠাট্টা, রশিকতা- খোশ গল্প। চট্টগ্রাম নগরীর কয়েকটি এলাকা ঘুরে শনিবার এমন চিত্র দেখা গেছে। 

গোটা বিশ্বে মহামারি আকারে ছড়িয়ে পড়া প্রাণঘাতি করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সামাজিক দূরত্ব বাজায় রাখা নিশ্চিত করতে নানা উদ্যোগের মধ্যেই চলছে এমন বেপরোয়া কারবার। এতে করে চলমান টানা দশদিনের অঘোষিত লকডাউনের মূল উদ্দেশ্যই ব্যাহত হচ্ছে বলে মনে করেন সচেতন মহল।
করোনা সংক্রমণ ঠেকাতে সবকিছু বন্ধ করে দেওয়া হয়েছে। মানুষকে ঘরে থাকার আহ্বান জানানো হচ্ছে। সামাজিক বিচ্ছিন্নতা নিশ্চিতে মাঠে রয়েছে সেনাবাহিনী। সেনা সদস্যদের সহযোগিতায় চলছে ভ্রাম্যমান আদালতের অভিযান।
সেনাবাহিনীসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সতর্ক টহলের কারণে ফাঁকা নগরীর বেশির ভাগ সড়ক, ফ্লাইওভার। তবে অলিগলিতে ভিন্ন চিত্র। পাড়া-মহল্লার প্রবেশ পথে, মোড়ে, খালি জায়গায় তরুনদের আড্ডা থেমে নেই। কিশোর যুবকেরাও দল বেধে ঘুরছে।
দুপুরের সময় আড্ডাবাজি কিছুটা কমলেও সকাল-বিকেল এবং সন্ধ্যার পর থেকে রাত অবধি কোন কোন এলাকায় এমন জটলা, আড্ডাবাজি চলছে বলে জানান স্থানীয়রা। তবে পুলিশ কর্মকর্তারা বলছেন, এবিষয়ে তারা এখন যথেষ্ট সতর্ক। পাড়া মহল্লাতেও টহল জোরদার করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন