Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ১০ শাওয়াল ১৪৪১ হিজরী

লক্ষ্মীপুরে ২৪ ঘন্টায় ১১৫ জন সহ মোট ১৩২৬ জন হোম কোয়ারেন্টাইনে

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২০, ৩:১৬ পিএম

লক্ষ্মীপুরে গত চব্বিশ ঘন্টায় ১১৫ জন সহ এ পর্যন্ত মোট ১৩২৬ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়। এর মধ্যে হোম কোয়ারেন্টাইনে শেষ হয়েছে ৭১৪ জনের। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৬১২ জন এবং বাকী একজনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।
নবেল করোনা ভাইরাস সংক্রম প্রতিরোধে শনিবার (২৮ মার্চ) সকাল ১১টা পর্যন্ত এ তথ্য নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. আবদুল গাফ্ফার চৌধুরী। তিনি জানান, লক্ষ্মীপুর একটি প্রবাসী অধ্যূষিত এলাকা, এ জেলায় এখন পর্যন্ত করোনা পজেটিভ কোন রোগী পাওয়া যায়নি।
করোনা ভাইরাস মোকাবেলায় জেলায় আইসোলেশন এর জন্য প্রস্তুত রাখা আছে ১০০ বেড। এর মধ্যে সদর হাসপাতাল ৪০, রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ২০, রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ২০, কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-২০ টি বেট প্রস্তুত রয়েছে।

তিনি আরো জানান, শুষ্ক কাশি, জ্বর, সর্দির সাথে বিদেশ ভ্রমন বা বিদেশ ফেরতদের সাথে সংশ্লেষ থাকায় এ পর্যন্ত ৪ জনের সোয়াব টেষ্ট করতে আইইডিসিআর এ পাঠানো হয়েছে। ৩ জনের রেজাল্ট নেগেটিভ পাওয়া গেছে। তবে এক জনের রেজাল্ট পেন্ডিং হওয়ায় কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।
অপরদিকে করোনা ভাইরাস সংক্রামন রোধে সন্ধ্যা ৬টার পর থেকে জেলায় ঔষধের দোকান ব্যতীত সবধরণের দোকান ও কাঁচাবাজার বন্ধ রাখার বিশেষ ঘোষণা দেন জেলা প্রশাসক। এসময় সার ও কীটনাশকের দোকান সকাল ৯টা হতে দুপুর ১টা পর্যন্ত খোলা রাখার নির্দেশ দেন তিনি।

জেলা প্রশাসক অঞ্জন চন্দ্রপাল জানান, করোনা প্রতিরোধে জেলায় সেনাবাহিনীর সদস্যরা কাজ করছে। সকলকে নিজ নিজ অবস্থান থেকে সচেতন হতে হবে। এজন্য কোন প্রকার গুজবে কান দেয়া যাবে না। গুজব প্রচারকারীদের বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা করা হবে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন