Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৪ শাওয়াল ১৪৪১ হিজরী

ফিলিস্তিনিদের মুক্তির জন্য সউদির সঙ্গে বন্দী-বিনিময় করতে চায় হুথি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২০, ৩:২৫ পিএম

ইয়েমেনের জনপ্রিয় হুথি আনসারুল্লাহ আন্দোলন সউদি আরবে বন্দি ফিলিস্তিনিদের মুক্তির বিনিময়ে ইয়েমেনিদের হাতে বন্দী সউদি সেনা ও ভাড়াটে যোদ্ধাদের মুক্তির যে প্রস্তাব দিয়েছে তাকে স্বাগত জানিয়েছে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস।

সংগঠনটি বৃহস্পতিবার এক বিবৃতিতে বলেছে, হুথি আন্দোলনের প্রধান আবদুল মালেক আল-হুথি সম্প্রতি সউদি আরবে আটক নেতাকর্মীদের মুক্তির বিষয়ে যে প্রস্তাব দিয়েছেন হামাস তা লক্ষ্য করেছে এবং এ প্রস্তাবকে স্বাগত জানাচ্ছে। হুথি আন্দোলনের প্রধানের এই প্রস্তাবে হামাস ধন্যবাদ জানিয়ে বলেছে, আব্দুল মালেক আল হুথির এই প্রস্তাব ফিলিস্তিনি জনগণের প্রতি ইয়েমেনের ভ্রাতৃত্ব ও মমত্ববোধের বহিঃপ্রকাশ।

সম্প্রতি, ইয়েমেনের রাজধানী সানায় টেলিভিশনের মাধ্যমে দেয়া এক বক্তৃতায় হুথি আন্দোলনের প্রধান আব্দুল মালেক আল-হুথি ঘোষণা করেন যে, সউদি আরবের কারাগারে যে সমস্ত ফিলিস্তিনি বন্দী বিশেষ করে হামাসের নেতাকর্মীরা আটক রয়েছেন তাদের মুক্তির জন্য আনসারুল্লাহ আন্দোলনের হাতে আটক সৌদি বন্দীদের মুক্তি দিতে প্রস্তুত রয়েছে।

হামাস আবারো সউদি কারাগারে বন্দি তাদের নেতাকর্মীদের মুক্তি দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছে। গত বছরের এপ্রিল মাস থেকে সউদি আরব হামাসের নেতাকর্মীদের বিরুদ্ধে ধরপাকড় শুরু করে। এরমধ্যে হামাসের প্রবীণ নেতা ড. মুহাম্মাদ আল-খুদাইর রয়েছেন যিনি ক্যান্সারে আক্রান্ত।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিনি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ