Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ শাওয়াল ১৪৪১ হিজরী

১ মিলিয়ন ইউরো অনুদান জোকোভিচের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২০, ৫:২৮ পিএম

করোনাভাইরাস মোকাবেলায় ১ মিলিয়ন ইউরো অনুদান দিলেন টেনিসের নাম্বার ওয়ান তারকা নোভাক জোকোভিচ। নিজ দেশ সার্বিয়ার জনগণকে করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে নামতে কৃত্রিম শ্বসন যন্ত্র ও অন্যান্য প্রয়োজনীয় যন্ত্রপাতি এই অর্থ দান করেছেন তিনি। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৯ কোটি ৩৪ লক্ষ ৫৪ হাজার টাকা।

গতকাল (শুক্রবার) এই বিপুল অঙ্কের অর্থ দানের পর স্পেনের মারবেল্লার দক্ষিণ স্প্যানিশ সিটি থেকে এক ভিডিও কনফারেন্সে কথা বলেন তিনি। জোকোভিচ বলেন, ‘আমাদের এই দান জীবন বাঁচানোর জন্য কৃত্রিম শ্বসন যন্ত্র এবং অন্যান্য সেনিটারি উপকরণ কেনার জন্য।’

করোনার কারণে ফুটবল-ক্রিকেটের মতো জনপ্রিয় ক্রীড়ার পাশাপাশি ০৭ জুন পযর্ন্ত স্থগিত হয়ে গেছে পুরুষদের টেনিসের এটিপি এবং নারীদের ডব্লিউটিএ ট্যুরস। স্থগিত হয়েছে ফ্রেঞ্চ ওপেনও। উইম্বলডনও স্থগিত হওয়ার সম্ভাবনা আছে। যার কারণে কোর্টের বাইরে থাকা ৩২ বছর বয়সী তারকা আপাতত পরিবার নিয়ে স্পেনে আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ