Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ১১ শাওয়াল ১৪৪১ হিজরী

করোনায় কষ্টের অভিজ্ঞতা জানালেন দিবালা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২০, ৭:২১ পিএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। তবে দ্রুতই সেরে উঠেছেন আর্জেন্টাইন ফুটবল তারকা পাওলো দিবালা। শুরু করেছেন অনুশীলনও। করোনায় আক্রান্তের সেই দিনগুলো স্মরণ করে দিবালা বলেছেন, সে সময়গুলো শ্বাস নিতে প্রচণ্ড কষ্ট হতো।

ফুটবল জায়ান্ট জুভেন্টাস শিবিরে সবার আগে করোনায় আক্রান্ত হন ডিফেন্ডার ড্যানিয়েলে রুগানি। এরপর আক্রান্ত হন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী মিডফিল্ডার ব্লেইসে মাতুইদিও। কিন্তু এই দুই ধাক্কার মধ্যেই কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হন দিবালাও।

জুভেন্টাস টিভিতে দেয়া সাক্ষাৎকারে ২৬ বছর বয়সী এ ফরোয়ার্ড বলেছেন, ‘আমার দেহে প্রবলভাবেই করোনা ভাইরাসের উপসর্গ ছিল। তবে এখন সুস্থ আছি। আমি হাঁটতে পারি, ব্যায়ামও করছি। কিছুদিন আগে এগুলো করতে গেলেই শ্বাস নিতে ভীষণ কষ্ট হতো। মাংসপেশী ফুলে যেত।’

করোনায় আক্রান্ত দেশগুলোর মধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এখন ইতালি। করোনায় দেশটিতে মৃতের সংখ্যা ছাড়িয়ে গেছে নয় হাজার। এমন অবস্থায় গত ৯ মার্চ থেকে বন্ধ আছে পেশাদার ফুটবল লিগ সিরি আ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন