Inqilab Logo

ঢাকা, রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ শাওয়াল ১৪৪১ হিজরী

করোনার মাঝে বিচ ফুটবল, তোপের মুখে নেইমার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২০, ৭:৪২ পিএম

করোনাভাইরাসের প্রকোপে প্যারিস থেকে ব্রাজিলে ফেরার পর কোয়ারেন্টাইনে না থেকে বেশ সমালোচিত হয়েছেন নেইমার। এবার অন্য এক বিতর্কে জড়ালেন তিনি। বন্ধুদের সাথে বিচে ফুটবল খেলে তোপের মুখে পড়েছেন এই ব্রাজিলিয়ান ফুটবল তারকা। পাঁচ বন্ধুকে নিয়ে সমুদ্রে তীরে বিচ ফুটবল খেলেছেন। সমুদ্রে স্নান করেছেন। সে সব ছবি পোস্ট করেছেন সোশাল সাইটে। সেখানে দেখা যাচ্ছে সোশ্যাল ডিস্ট্যান্সিং নিয়ম মানা হয়নি। বিশ্ব স্বাস্থ্য সংস্থা যা আগেই ঘোষণা করেছিল।

একদিকে দেশের মধ্যেকার নিয়ম মানলে তাকে কোয়ারান্টিনে থাকতে হত। অন্যদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নিয়মও মানেননি। এ রকম অবস্থায় থানা পুলিশ হওয়ার কথা। যদিও ব্রাজিল পুরো লকডাউনে নেই। রাস্তায় বেরোতে অসুবিধাও নেই দেশবাসীর। কিন্তু নেইমার কোনও নিয়ম না মানায় ব্রাজিল প্রশাসন চিন্তায় রয়েছে।

করোনায় আক্রান্তের সংখ্যা আড়াই হাজারের উপরে। মৃতের সংখ্যা ৬০। ক্রমশ বাড়ছে আক্রান্তের সংখ্যা। সে দিকে খেয়াল নেই নেইমারের। বিশ্বের অন্যতম সেরা ফুটবলারের কাণ্ডজ্ঞান দেখে সকলেই বিরক্ত। গোটা বিশ্বের খেলাধুলা বন্ধ। পিছিয়ে গেল অলিম্পিকের মতো ইভেন্ট। সে সব মনে হয় নেইমারকে ছুঁয়ে যায়নি।

গোটা বিশ্বের ক্রিকেট দুনিয়ার তারকারা ঘরে বসে কে কী করছেন, সেই ছবি পোস্ট করছেন, সেখানে ব্যতিক্রম নেইমার। এ জন্যই বোধহয়, তিনি সকলের থেকে আলাদা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন