Inqilab Logo

সোমবার, ১৬ মে ২০২২, ০২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

কক্সবাজারে হোম কোয়ারেন্টাইন না মানায় ১৭ জনকে জরিমানা

বিশেষ সংবাদদাতা কক্সবাজার | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২০, ৮:০৪ পিএম

কক্সবাজারে হোম কোয়ারেন্টাইন না মানায় ১৭ জনকে এক লক্ষ ৮২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গত এক সপ্তাহে জেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে ১৮৬০ সালের ফৌজদারী দন্ডবিধির ২৭০ ধারায় এ জরিমানা আদায় করা হয় বলে জানা গেছে ।

দন্ডিত সকলেই সদ্য বিদেশ ফেরত কক্সবাজারের বিভিন্ন এলাকার নাগরিক। কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, সদ্য বিদেশ ফেরত ব্যক্তিরা করোনা ভাইরাস জীবাণু বহন করছেন কিনা, তা নিশ্চিত হতে বাধ্যতামূলকভাবে ১৪ দিনের কোয়ারান্টাইন (সঙ্গ নিরোধ) এ থাকতে হয়। যারা এ বিধি নিষেধ মানেনি তাদেরকে আইনের আওতায় আনা হয়েছে।

জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন আরো বলেন, ভয়াবহ করোনা ভাইরাস জীবাণু থেকে পরিত্রাণ পেতে সরকারের একার পক্ষে সকল কার্যক্রম নিবিড়ভাবে চালানো সম্ভব নয়। এজন্য বেসরকারি প্রতিষ্ঠান এবং ব্যক্তি পর্যায়েও মানবিক চেতনা নিয়ে সকলকে এগিয়ে আসতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ