Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ শাওয়াল ১৪৪১ হিজরী

বোয়ালমারীতে আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত

বোয়ালমারী (ফরিদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২০, ১২:০৪ এএম

করোনা আতংকে ফরিদপুরের বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ছেড়ে যাচ্ছে রোগীরা। অপরদিকে করোনায় আক্রান্ত রোগীদের জন্য প্রস্তুত করা হয়েছে ৫ শয্যার একটি আইসোলেশন ওয়ার্ড।
৫০ শয্যার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অতীতে সব সময় থাকতো উপচেপড়া ভিড়। আউটডোরে প্রতিদিন ২৫০ থেকে ৩০০ রোগী দেখা হতো। ভর্তি থাকতো ৭০ থেকে ১০০ জন। বর্তমানে পাল্টে গেছে সেই দৃশ্যপট। আউটডোরে রোগীর ভিড় নেই। ওয়ার্ডগুলো প্রায় শূণ্য কোঠায়।
গত শুক্রবার সরেজমিনে হাসপাতাল থেকে জানা যায়, এ স্বাস্থ্য কমপ্লেক্স ৫০০ ব্যক্তিগত নিরাপত্তা সামগ্রী (পিপিই) চেয়ে আবেদন করলেও পেয়েছেন মাত্র দশটি। এছাড়া কেউ যেন আতংকিত না হয়, জরুরি প্রয়োজন ছাড়া হাসপাতালে না আসে, সকলকে ঘরে থাকার আহবান জানিয়ে এবং জরুরি প্রয়োজনে ফোন করার জন্য মোবাইল নম্বর দিয়ে হাসপাতালের পক্ষ থেকে সারা উপজেলায় মাইকিং করতে দেখা গেছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খালেদুর রহমান বলেন, করোনা আতংকের কারণে রোগীরা হাসপাতালে ভর্তি থাকতে চাচ্ছেই না। যদিও এখন পর্যন্ত এ উপজেলায় করোনায় আক্রান্ত বা সংক্রমণ হয়েছে এ রকম উপসর্গ নিয়ে কেউ হাসপাতালে আসেনি। তারপরও ৫ শয্যার একটি আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত রাখা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইসোলেশন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ