Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ১১ শাওয়াল ১৪৪১ হিজরী

ভোলায় করোনা ঝুঁকি এড়াতে জীবণুনাশক স্প্রে

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২০, ১২:০৩ এএম

ভোলায় করনোভাইরাসের সংক্রমণ এড়াতে জীবানুনাশক স্পে করা হয়েছে।
গত শুক্রবার সকাল থেকে জেলা সদর হাসপাতাল, ২৫০ শয্যার জেনারেল হাসপাতাল, ক্লিনিক, সড়ক, অ্যাম্বুলেন্স, রিকশা ও অটো বোরাক বিভিন্ন পরিবহনে জেলা রেডক্রিসেন্ট ও ভোলা পৌরসভা, বোরহানউদ্দিন, লালমোহন পৌরসভার পক্ষ থেকে এসব স্পে করা হয়।
সকাল থেকেই ভোলা পৌর এলাকার পৌর কাঠালী, টাউন স্কুল রোড, পন্ডিত বাড়ি দরজা, মুসলিম পাড়া, মুসলমান পাড়া, মনোজা খাতুন স্কুল রোড, ওয়েন্টার্ন পাড়া ও কালী নাথ রায়ের বাজারসহ পৌর এলাকার ৮, ৭, ৬ ও ৫ নং ওয়ার্ডের বিভিন্ন পয়েন্টে জীবানুনাশন স্পে করেন। লালমোহন পৌরসভার বিভিন্নস্থানে, একই সাথে প্রতিটি ঘরে করোনা সচেতনতা করলে লিফলেট বিতরন করা হচ্ছে।
প্রবাসীদের বাড়িতে লালপতাকা লাগানো হচ্ছে।
এদিকে জেলা রেডক্রিসেন্টের একদল সেচ্ছাসেবী সদর হাসপাতাল, সিভিল সার্জন কার্যালয়, এ্যম্বুলেন্স শহরের বিভিন্ন এলাকায় এ স্পে ছিটানো কার্যক্রম চালিয়ে আসছে। এ সময় জনগনকে সচেতন করতে লিফলেট বিতরন করা হয়।
এদিকে জরুরি প্রয়োজনীয় ওষুধের দোকান ছাড়া বিকেল ৫টার মধ্যে সকল নিত্য প্রয়োজনীয় দোকান বন্ধ রাখার নিদের্শ দিয়েছে জেলা প্রশাসন।
অপরদিকে গত ২৪ ঘন্টায় নতুন ১৪ জনসহ সর্বমোট ৩৮৯ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।
এদের মধ্যে ছাড়পত্র দেয়া হয়েছে ১৪৯ জনকে। জন সমাগম ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে টহল দিচ্ছে নৌবাহিনী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জীবণুনাশক-স্প্রে
আরও পড়ুন