Inqilab Logo

ঢাকা, সোমবার, ০১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৮ শাওয়াল ১৪৪১ হিজরী

এবার আরেক মহিলা এসিল্যান্ডের নেতৃত্বে জনতাকে কান ধরানো-মারপিট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২০, ৮:৫২ পিএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে এবার কুমিল্লার বুড়িচং উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিদা আক্তার তার পরিচালনায় ভ্রাম্যমাণ আদালত চলাকালে জনসাধারণের ওপর লাঠিচার্জ, ধাওয়া করে বিতর্কের সৃষ্টি করেছেন।
অনেকে ভিডিওটি শেয়ার দিয়ে নেতিবাচক মন্তব্য করেছেন। এছাড়া ভ্রাম্যমাণ আদালত চলাকালে এসিল্যান্ড অফিসের ‘অফিস সহায়ক’ মো. সাইফুল ইসলাম লাঠি হাতে নিয়ে একাধিক লোককে পিটুনি, কানে ধরানো এবং ধাওয়া করতে দেখা যায়।
এ বিষয়ে বুড়িচং উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিদা আক্তার গণমাধ্যমকে বলেন, যখন আমরা অভিযানে গিয়েছিলাম তখন সাইফুল ইসলাম নামে একজন অফিস সহকারী এ রকমটা করেছেন বলে আমি জানতে পারি। পরবর্তীতে ওই স্থানেই তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা হলে তিনি ক্ষমা প্রার্থনা করেন।
জানা যায়, গত শুক্রবার দুপুরে বুড়িচং উপজেলার নিমসার ও কাবিলাসহ বেশ কয়েকটি বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বুড়িচং উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিদা আক্তার। ভ্রাম্যমাণ আদালত চলাকালে ধারণকৃত তিন মিনিটের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে যায়।
ভিডিও শেয়ার করে এইচএম নুরুল হুদা নামে একজন লিখেছেন, দেশকে লকডাউন করা হয়নি, যে বাসার বাইরে বের হলেই আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে হয়রানি বা নির্যাতনের শিকার হতে হবে। আপনাদের দায়িত্ব মানুষকে সচেতন করা, হয়রানি বা নির্যাতন করা নয়।
এর আগে, ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই তিন বৃদ্ধকে এ শাস্তি দিয়েছেন যশোরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হাসান। একই সঙ্গে তিন বৃদ্ধকে কান ধরিয়ে দাঁড় করিয়ে রাখার ছবি মোবাইলে ধারণ করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। পরে এই ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় ওঠে। বিতর্কিত সেই কর্মকর্তাকে প্রত্যাহার করে জনপ্রশাসন মন্ত্রণালয়।



 

Show all comments
  • নাছির আহমদ খান ২৯ মার্চ, ২০২০, ২:২১ পিএম says : 0
    একই অপরাধে ম্যাজিষ্টেট সাইয়েমা হাসানকে সরকার প্রত্যাহার করেছে তারপরও বুড়িচংউপজেলায় এই মহিলাম্যাজিষ্টেট কি করে এমন দন্তক্তি দেখায় তিনিকি সটকারী নির্দেশনা অমান্য করছে নয়কি।অভিলম্বে তার বিরিদ্বে শাস্তিমুলক ব্যবস্হা নেয়া হউক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এসিল্যান্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ