Inqilab Logo

ঢাকা, রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৪ শাওয়াল ১৪৪১ হিজরী

রাজধানীর বিভিন্ন এলাকায় জীবাণুনাশক স্প্রে করলো নৌবাহিনী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২০, ৯:০৭ পিএম

করোনাভাইরাস সংক্রমণ মোকাবেলায় রাজধানীর বিভিন্ন এলাকায় জীবাণুনাশক স্প্রে করেছো নৌবাহিনী। কচুক্ষেত, ভাষানটেক ও তৎসংলগ্ন এলাকার প্রধান সড়ক, ফুটপাত, স্থানীয় বাজার, মসজিদসহ আশেপাশের পরিবেশ জীবাণুমুক্ত রাখতে নৌবাহিনীর তত্ত্বাবধানে জীবাণুনাশক স্প্রে কার্যক্রম পরিচালিত হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে আজ বলা হয়, নৌবাহিনীর সদস্যরা দিনব্যাপী এ কার্যক্রম পরিচালনা করে। এসময় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলামসহ নৌবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। পরে নৌসদস্যরা রাজধানীর বনানী ও গুলশানের বিভিন্ন এলাকায় জীবাণুনাশক পানি ছিটানো কার্যক্রম পরিচালনা করে।

এছাড়া ঢাকার বাইরে চট্টগ্রাম, খুলনা, মংলা এবং কাপ্তাইয়ে নৌবাহিনীর দায়িত্বপূর্ণ এলাকাগুলোতে দিনব্যাপী জীবাণুনাশক স্প্রে কার্যক্রম পরিচালিত হয়। নৌবাহিনীর সদস্যরা জনসমাগম বন্ধসহ সামাজিক দূরত্ব বজায় রাখতে এবং মানুষকে ঘরে থাকা নিশ্চিত করতে মাইকিং করার পাশাপাশি বিভিন্ন প্রচারণা চালায়।

একইভাবে তারা করোনা প্রতিরোধে সচেতনতা তৈরী করতে বিভিন্ন লিফলেট বিতরণসহ স্থানীয় ঈমামদের নানা পরামর্শ প্রদান করেন। পাশাপাশি উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় স্থানীয় গরীব, দুঃস্থ ও আসহায় মানুষদের মাঝে জীবাণুনাশক সাবান ও মাস্ক, চাল, ডাল, আলুসহ বিভিন্ন ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

স্থানীয় প্রশাসনের সাথে একাত্ম হয়ে নৌবাহিনী এ কার্যক্রম পরিচালনা করছে। উল্লেখ্য, দেশের সার্বিক পরিস্থিতি উন্নতি না হওয়া পর্যন্ত নৌবাহিনীর এই কার্যক্রম চলমান থাকবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌবাহিনী

২৫ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ