Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রেসিডেন্ট আসাদকে আমিরাতের যুবরাজের ফোন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২০, ৯:৩৯ পিএম

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের সঙ্গে ফোনে কথা বলেছেন সংযুক্ত আরব আমিরাতের যুবরাজ মোহাম্মদ বিন যায়েদ আল-নাহিয়ান। গতকাল (শুক্রবার) এক টুইটার পোস্টে যায়েদ আল-নাহিয়ান বলেন, তিনি প্রেসিডেন্ট বাশার আল-আসাদের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন এবং দেশটিতে সম্ভাব্য করোনাভাইরাসের সংক্রমণ ঠেকানোর ব্যাপারে আবুধাবির পক্ষ থেকে সমর্থনের প্রতিশ্রুতি দিয়েছেন।

প্রাণঘাতী করোনাভাইরাসের মহামারী যখন মধ্যপ্রাচ্যসহ সারা বিশ্বে মারাত্মকভাবে ছড়িয়ে পড়েছে তখন সংযুক্ত আরব আমিরাতে পক্ষ থেকে সিরিয়ার প্রতি সমর্থন দেয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করা হলো। এর জবাবে প্রেসিডেন্ট আসাদ আবুধাবির যুবরাজকে ধন্যবাদ জানান।

সিরিয়ায় এ পর্যন্ত করোনাভাইরাসে সংক্রমিত পাঁচ ব্যক্তিকে শনাক্ত করা হয়েছে তবে আশঙ্কা করা হচ্ছে যুদ্ধবিধ্বস্ত দেশটিতে প্রাণঘাতী এ ভাইরাস দ্রুত ছড়িয়ে পড়তে পারে।

২০১১ সালে সিরিয়ায় বিদেশি মদদপুষ্ট সন্ত্রাসীদের সহিংসতা ছড়িয়ে পড়ে। এ সংকটে আরব আমিরাত কার্যত সন্ত্রাসীদের পক্ষ নেয়। এরপর এই প্রথম সংযুক্ত আরব আমিরাতের পক্ষ থেকে সিরিয়ার প্রেসিডেন্টের সঙ্গে কোনো রাজনৈতিক সংলাপ অনুষ্ঠিত হলো।

সূত্র: পার্সটুডে



 

Show all comments
  • Anonymous! ২৮ মার্চ, ২০২০, ১০:২১ পিএম says : 2
    99% Arab hates Bangladeshi nation. 98% Arab things Bangladeshi peoples are thief. 95% Arab things Bangladeshi peoples are unskilled. 99.99% Arab walk on wrong road first to be tired, they change road later to reach the home. 75% Arab things Bangladeshi peoples their enemies. Seems, they don't know properly Bangladeshi people..!!
    Total Reply(1) Reply
    • habib ২৯ মার্চ, ২০২০, ৯:৪৮ এএম says : 0
      This is your personal thought if you blaming a nation you must has provide examples. if Arab peoples dislike Bangladesh peoples it could be behind Indian peoples are involving..
  • jack ali ২৯ মার্চ, ২০২০, ১১:১৪ এএম says : 0
    May Allah infect coronovirus president Basher al asd the muslim killer and also head of Emirat who support all the Kafir to kill muslim around the world..
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আসাদ

১৬ সেপ্টেম্বর, ২০২২
২০ জানুয়ারি, ২০২২
১২ ফেব্রুয়ারি, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ