Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

গণস্বাস্থ্য কেন্দ্রকে ৫ লাখ টাকা অনুদান

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২০, ১২:০৩ এএম

বর্তমানে করোনাভাইরাস (কেভিড-১৯) বাংলাদেশসহ সারা বিশ্বে মহামারী আকার ধারণ করেছে। চলমান এই সময়ে গণকল্যাণ ট্রাষ্ট নামে একটি সংগঠন গণস্বাস্থ কেন্দ্রকে ৫লক্ষ টাকা অনুদান প্রদান করেছে। সংগঠনের পক্ষে মো: সফিউদ্দিনের নেতৃত্বে ঢাকার ধানমন্ডিতে গণস্বাস্থ্য নগর ভবনের অফিসে কেন্দ্রের অন্যতম প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ্ চৌধুরীর হাতে এ চেক প্রদান করেন।
দেশের এমন পরিস্থিতে করোনা ভাইরাস নামের মহামারি রোগের পরীক্ষা-নিরীক্ষাসহ এর প্রতিকার কিভাবে করা যায় তা নিয়ে বিভিন্ন চিকিৎসা বিজ্ঞাানীরা গবেষনা করে চলছেন। বাংলাদেশে গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্যোগে ডাঃ জাফরুল্লাহ চৌধুরীর নেতৃত্বে ও পরামর্শে করোনা ভাইরাস পরীক্ষার কিট তৈরীর চেষ্টা সফল হয়েছে। ইতিমধ্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার গণস্বাস্থ্য কেন্দ্রের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে তাদের কিট তৈরীর অনুমোদন দিয়েছেন। কিট তৈরীর জন্য অনেক অর্থের প্রয়োজন। দেশী-বিদেশী শিল্পপতি, ব্যবসায়ী ও সাধারণ নাগরিক আর্থিক সাহায্য করলে জনসাধারণের উপকার হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৫-লাখ-টাকা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ