Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

জোকোভিচের বিপুল অর্থ অনুদান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২০, ১২:০২ এএম

প্রাণঘাতি করোনাভাইরাস মোকাবিলায় এগিয়ে এসেছেন সারা বিশ্বের অনেক নামিদামি ক্রীড়া ব্যক্তিত্ব। ভয়াবহ সংকটের সময়ে তারা বাড়িয়ে দিয়েছেন সাহায্যের হাত। সেই তালিকায় যুক্ত হয়েছেন সার্বিয়ার টেনিস তারকা নোভাক জোকোভিচ। তিনি ও তার স্ত্রী জেলেনা জোকোভিচ মিলে নিজ দেশকে দিয়েছেন ১০ লাখ ইউরো অনুদান।

৩২ বছর বয়সী বিশ্বের এক নম্বর টেনিস তারকা সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে জানিয়েছেন, নোভাক জোকোভিচ ফাউন্ডেশনের মাধ্যমে এই বিপুল পরিমাণ আর্থিক সাহায্য (বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৯ কোটি ৪৭ লাখ ৬৭ হাজার টাকারও বেশি) দেওয়া হয়েছে। এই অর্থ ব্যয় করা হবে চিকিৎসা সরঞ্জাম কেনার জন্য।

নোভাক জোকোভিচ ফাউন্ডেশন ম‚লত সার্বিয়ার শিশুদের জন্য শিক্ষার সুযোগ তৈরি ও সুবিধা বৃদ্ধি করা নিয়ে কাজ করে থাকে। তবে বিশ্ব জুড়ে করোনাভাইরাস যে নেতিবাচক প্রভাব ফেলেছে, তার ভয়াবহতা উপলব্ধি করে ১৭টি গ্র্যান্ডসø্যাম জয়ী তারকা ও তার স্ত্রী এবার নেমেছেন মহামারি প্রতিরোধের লড়াইয়ে।
জোকোভিচ আরও জানিয়েছেন, এই জরুরি অবস্থায় তাদের ফাউন্ডেশনের মাধ্যমে একটি বিশেষ অ্যাকাউন্ট খোলা হবে। সেখানে যে কেউ অনুদান দিতে পারবেন। আর জমা হওয়া সব অর্থই ব্যয় করা হবে সার্বিয়ার করোনাভাইরাস আক্রান্তদের চিকিৎসা সেবায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৮ নভেম্বর, ২০২০
২৮ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন