Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ১০ শাওয়াল ১৪৪১ হিজরী

ফুটবল প্রশিক্ষন কেন্দ্রে চিকিৎসা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২০, ১২:০২ এএম

করোনাভাইরাসের সংক্রমণে বিধ্বস্ত এক দেশ এখন ইতালি। সেখানে প্রায় ৭৫ হাজার মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরমধ্যে সাড়ে ৭ হাজারের বেশি মানুষ মারা গেছেন। এবার এ ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য জাতীয় প্রশিক্ষণ কেন্দ্র খুলে দিয়েছে ইতালিয়ান ফুটবল ফেডারেশন। তুসকানির কভারসিয়ানোতে জাতীয় দলের প্রশিক্ষণ কেন্দ্রটি করোনাভাইরাসের রোগীদের চিকিৎসার জন্য স্থানীয় কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে নিশ্চিত করেছে ইতালির ফুটবল ফেডারেশন।

ইতালিয়ান ফুটবল ফেডারেশনের সভাপতি গাব্রিয়েলে গ্রাভিনা বলেন, ‘স্বাস্থ্য সবকিছুর উর্ধ্বে এবং এটির সুরক্ষার প্রয়োজন রয়েছে। তাই ইতালির এই কঠিন সময়ে কভারসিয়ানোতে এই কেন্দ্র খুলছে ইতালি ফুটবল ফেডারেশন।’ আগামী ৩ এপ্রিল পর্যন্ত ইতালিতে সকল ধরনের খেলাধুলা স্থগিত করা হয়েছে। ইতালিয়ান ফুটবল ফেডারেশনের সভাপতি গ্রাভিনা বলেন, ‘ স্থানীয় কর্তৃপক্ষ শহরের বাইরেও এটা ব্যবহার করতে পারে।’
তিনি আরও বলেন, ‘আমরা এখন ফুটবল খেলছি না। খেলা ফিরে পেতে হলে এখন সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ হলো আমাদের সকলকে একত্রে করোনাভাইরাসের বিপক্ষে জিততে হবে।’

স্থানীয় ফায়ার ব্রিগেড ইতোমধ্যেই কেন্দ্রটির দায়িত্বভার গ্রহণ করেছে। দেশটির হোটেল ও অডিটরিয়ামেও রোগীদের চিকিৎসা চলছে। কভারসিয়ানোতেই ইতালির জাতীয় দলের ফুটবলাররা প্রশিক্ষণ নেন। সেখানেই রয়েছে ইতালি ফুটবলের জাদুঘর।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৩ জুন, ২০২০

আরও
আরও পড়ুন