Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

পিসিবির নতুন নির্দেশনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২০, ১২:০২ এএম

আইপিএল ব্যতীত প্রায় সব লিগেই দেখা মিলে পাকিস্তানি ক্রিকেটারদের তবে পাকিস্তানি ক্রিকেটারদের নিয়ে নতুন নিয়ম চালু করলো পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। একজন ক্রিকেটারকে চারটি লিগের বেশি খেলার অনুমতি দেবে না পিসিবি।

দেশের বাইরের লিগে খেলতে হলে প্রত্যেকটা খেলোয়াড়কে তাদের দেশের ক্রিকেট বোর্ড থেকে অনাপত্তিপত্র (এনওসি) নিতে হয়। আর এই অনাপত্তিপত্র নিয়ে এবার নতুন নিয়ম চালু করলো পিসিবি। নতুন নিয়মে পাকিস্তানের কেন্দ্রীয় চুক্তিতে থাকা সব খেলোয়াড় সর্বোচ্চ চার বিদেশি লিগে খেলার অনুমতি পাবেন, এই চারের মধ্যে থাকছে পাকিস্তান সুপার লিগও (পিএসএল)।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে পিসিবি জানিয়েছে, নতুন নীতিতে অনাপত্তিপত্রের জন্য সরাসরি আবেদন করতে হবে ইন্টারন্যাশনাল ক্রিকেট অপারেশন বিভাগ ও জাতীয় দলের প্রধান কোচ কিংবা টিম ম্যানেজমেন্টের কাছে। তারা ওই খেলোয়াড়ের কাজের চাপ ও আন্তর্জাতিক ক্রিকেটের বিষয়াদি দেখে সিদ্ধান্ত নেবেন।

ম‚লত খেলোয়াড়দের কাজের চাপ কমাতেই এই ধরনের সিদ্ধান্ত নিয়েছে পিসিবি। যারা শুধু ঘরোয়া লিগে খেলেন, তাদের প্রথমে নিজ নিজ অ্যাসোসিয়েশন থেকে অনাপত্তিপত্র সংগ্রহ করতে হবে, এরপর চ‚ড়ান্ত সিদ্ধান্ত নেবে ক্রিকেট অপারেশন বিভাগ।

নতুন নিয়ম প্রসঙ্গে পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেছেন, ‘আমরা একজন খেলোয়াড়ের কাজের চাপের সঙ্গে আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে তার দায়িত্বকে প্রাধান্য দিচ্ছি। একই সঙ্গে তাদের বাড়তি আয় ও বিশ্বের বিভিন্ন জায়গায় খেলে দক্ষতা অর্জনের দিকেও গুরুত্ব দিচ্ছি।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিসিবি


আরও
আরও পড়ুন