Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৩ শাওয়াল ১৪৪১ হিজরী

সুস্থ হওয়ার পথে দিবালা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২০, ১২:০২ এএম

বান্ধবীসহ সপ্তাহ খানেক আগে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন জুভেন্তাস তারকা পাওলো দিবালা। এখন অনেকটাই ভালোর দিকে আছেন বলে জানালেন আর্জেন্টাইন এই ফরোয়ার্ড। চলতি মৌসুমে ১৩টি গোল করা ও ১২টি গোলে অবদান রাখা দিবালা ছাড়াও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন জুভেন্তাসের ডিফেন্ডার দানিয়েলে রুগানি ও মিডফিল্ডার বেøইস মাতুইদি।

করোনাজনিত কোভিড-১৯ রোগের সঙ্গে তিক্ত লড়াইয়ের অভিজ্ঞতাও তুলে ধরেছেন দিবালা। নিজেদের টেলিভিশনকে বর্তমান শারীরিক অবস্থা নিয়ে ২৬ বছর বয়সী ফুটবলার বলেন, ‘আমার মধ্যে রোগটির কঠিন লক্ষণ দেখা দিয়েছিল। তবে আমি এখন অনেকটাই ভালো। আমি এখন লড়া-চড়া করতে পারি, হাঁটতে পারি, অনুশীলন করার চেষ্টা করছি। কয়েক দিন আগেও আমি যখন এসব করার চেষ্টা করতাম তখন আমার শ্বাস নিতে কষ্ট হতো। আমার পেশিগুলো ব্যথা করত।’

এদিকে, করোনাভাইরাস থেকে পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন চেলসির তরুণ খেলোয়াড় ক্যালাম হাডসন-ওডই। প্রাণঘাতী করোনাভাইরাসে এলোমেলো হয়ে পড়েছে বিশ্ব। সব মিলিয়ে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৬৫ হাজার ছাড়িয়েছে। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২৬ হাজার।
এতে আক্রান্ত হয়েছেন ইউরোপের ক্লাবগুলোর বেশ কয়েকজন ফুটবলার ও কোচ। এই ভাইরাস থেকে বাঁচতে হোম কোয়ারেন্টাইনে আছেন খেলোয়াড়রা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন