Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সীমান্তে বিজিবি সর্বোচ্চ সতর্কাবস্থায়

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২০, ১২:০২ এএম

প্রশিক্ষণপ্রাপ্ত কুকুরসহ টহল জোরদার
করোনা সংক্রমন ও অবৈধ অনুপ্রবেশ রোধে বেনাপোলের বিভিন্ন সীমান্তে বিজিবিকে রাখা হয়েছে সর্বচ্চ সতর্কাবস্থায়। ভিন দেশ থেকে যাতে কেউ অবৈধ পথে বাংলাদেশে প্রবেশ করতে না পারে সে জন্য বাড়ানো হয়েছে বিজিবির টহল ব্যবস্থা।

বিজিবি সুত্র জানায়, দেশে সম্প্রতি করোনাভাইরাস সংক্রমন দেখা দেয়ার পরপরই বিজিবিকে সীমান্তবর্তী এলাকায় সর্বোচ্চ সতর্কাবস্থায় রাখা হয়েছে। রাতে সীমান্ত এলাকায় লোকজনদের অকারণে চলাচল’র ওপর বিধি নিষেধ দেয়া হয়েছে। ৪৯ বর্ডার গার্ড বাংলাদেশের অধীনে ৭০ কি. মি. সীমান্ত এলাকায় বিজিবি টহল ব্যবস্থা জোরদার করা হয়। বিজিবি সদস্যদের সীমান্ত সুরক্ষা দিতে তাদেরকে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও হ্যান্ড গ্লাভস দিয়ে টহল দিতে দেখা গেছে। সীমান্তে বিজিবির চৌকি গুলোতে রাতে পর্যাপ্ত আলোর ব্যবস্থা রাখা হয়েছে।

ভারতে বসবাসরত কেউ যাতে সীমান্ত টপকে বাংলাদেশে প্রবেশ করতে না পারে সে লক্ষ্যে সীমান্তের বিভিন্ন ঝুঁকিপূর্ণ পয়েন্ট গুলোতেও বিজিবির চেকপোস্ট বসানো হয়েছে। বিজিবির প্রশিক্ষন প্রাপ্ত কুকুর নিয়েও তারা টহল দিচ্ছে।

যশোর ৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল সেলিম রেজা জানান, করোনা সংক্রমণ নিয়ে ভারত থেকে যাতে কেউ অবৈধ পথে বাংলাদেশে প্রবেশ করতে না পারে সে জন্য সীমান্তবর্তী এলাকায় বিজিবিকে সর্বচ্চ সতর্কাবস্থায় রাখা হয়েছে। বিশেষ করে রাতে টহল ব্যবস্থাও জোরদার করা হয়েছে। ভারত থেকে অবৈধ অনুপ্রবেশকে জিরা টলারেন্সে রাখা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজিবি

১৩ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ