Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ১০ শাওয়াল ১৪৪১ হিজরী

ইতালিতে আরো ৮৮৯ জনের মৃত্যু : স্পেনে ৬৭৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২০, ১২:০২ এএম

শনিবার একদিনে আরো প্রায় ৪৯ হাজার আক্রান্তের মধ্য দিয়ে করোনাভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ৪৫ হাজার ৬০৬ জনে। তার মধ্যে মৃত্যু হয়েছে প্রায় ৩০ হাজার জনের। এখন পর্যন্ত চিকিৎসা নিয়ে ১ লাখ ৩৯ হাজার ৫৫২ জন মানুষ সুস্থ হয়ে উঠেছেন।
সর্বাধিক প্রায় ১২ হাজার একদিনে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ১৬ হাজার ৫৭ জনে। এদিকে গতকাল শনিবার বিশ্বজুড়ে আরো ২ হাজার ৫৬৭ জনের মৃত্যু ঘটেছে। সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে ইতালিতে ৮৮৯ জনের। এর ফলে দেশটিতে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে গেছে।
এরপর স্পেনে ৬৭৪, ব্রিটেনে ২৬০, যুক্তরাষ্ট্রে ২৪১, ইরানে ১৩৯, হল্যান্ডে ৯৩, বেলজিয়ামে ৬৪, জার্মানিতে ৫২, পর্তুগালে ২৪ জনের মৃত্যু হয়েছে। অন্যদিকে, মৃত্যু হার বিশ্লেষণ করে দেখা গেছে করোনা মোকাবেলায় সবচেয়ে সফল দেশ হচ্ছে জার্মানি। ইউরোপের বাকি দেশগুলোর তুলনায় এগিয়ে রয়েছে যুক্তরাষ্ট্র। সূত্র : ওয়ার্ল্ড মিটার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ