Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

দেশবাসীকে আবারো সতর্ক করলেন করোনা সংক্রমিত বৃটিশ প্রধানমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২০, ১১:১২ এএম

করোনাভাইরাসে আক্রান্ত বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন দেশাবাসীকে আবারো সতর্ক করলেন। তিনি বললেন, বৃটেনে করোনা ভাইরাস সঙ্কট আরো অনেক খারাপ হবে। পরিস্থিতি ভাল হওয়ার আগে আরো করুণ পরিণতি আসতে পারে সামনে। প্রতিটি বৃটিশ পরিবারের কাছে পাঠানো তার এক চিঠিতে এসব কথা বলেছেন জনসন। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি। এতে বলা হয়েছে, বরিস জনসন নিজেই করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে স্বেচ্ছা গৃহবন্দিত্ব বরণ করেছেন।

সেখান থেকে ওই চিঠিতে তিনি প্রয়োজনে বৃটেনে আরো কঠোর বিধিনিষেধ আরোপ করা হতে পারে বলে সতর্কতা দিয়েছেন। এ জন্য প্রতিটি বাড়িতে সরকারি লিফলেট বিলি করা হবে, যাতে তারা বাড়ি থেকে বের না হন।

এ ছাড়া স্বাস্থ্যগত তথ্য জানিয়ে দেয়া হবে। করোনা ভাইরাস নিয়ে সরকারের পরামর্শ বা সুপারিশ নিয়ে কড়া সমালোচনার পর এমন উদ্যোগ নেয়া হয়েছে।

শনিবার বৃটেনে করোনায় মারা গেছেন আরো ২৬০ জন। ফলে এদিন পর্যন্ত সেখানে এই ভাইরাসে মারা গেছেন মোট ১০১৯ জন। আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৮৯ জন।

এমন প্রেক্ষাপটে ৩ কোটি বাড়িতে বরিস জনসনের ওই চিঠি পাঠানো হয়েছে। এতে আনুমানিক খরচ পড়েছে ৫৮ লাখ পাউন্ড। এতে বরিস জনসন লিখেছেন, শুরু থেকেই আমরা উপযুক্ত সময়ে উপযুক্ত পদক্ষেপ নিয়েছি। বৈজ্ঞানিক ও মেডিকেল পরামর্শ বা সুপারিশ এলে আমরা আরো কঠোর পদক্ষেপ নিতে দ্বিধা করবো না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ