Inqilab Logo

ঢাকা, রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৪ শাওয়াল ১৪৪১ হিজরী

ভারতে হাজার ছাড়াল করোনা আক্রান্ত, মৃত বেড়ে ২৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২০, ১১:৩৬ এএম

প্রাণঘাতী করোনাভাইরাসে ভারতে আক্রান্তের সংখ্যা এক হাজার ছাড়িয়েছে। সেই সঙ্গে মৃত বেড়ে দাঁড়িয়েছে ২৪ জনে। খবর এই সময়ের।

প্রতিবেদনে বলা হয়, শনিবার রাত পর্যন্ত আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৩ জনে। এর মধ্যে ১১৭ জন নতুন করে আক্রান্ত হয়েছে।

এদিকে দ্য হিন্দু জানায়, ভারতে নতুন করে ১৮০ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। মৃত বেড়ে দাঁড়িয়েছে ২৪ জনে।
করোনা সংক্রমণের আশঙ্কায় দিল্লির তিহাড় জেল থেকে ৩৫৬ জন বন্দিকে ৪৫ দিনের অন্তর্বর্তী জামিনে এবং ৬৩ জন বন্দিকে ৮ সপ্তাহের প্যারোলে ছেড়ে দেওয়া হয়।

উত্তরপ্রদেশ সরকারও ৮ সপ্তাহের প্যারোলে মুক্তি দিয়েছে ১১ হাজার বন্দিকে।

অন্যদিকে রোগীদের পরিবারের লোকের তাণ্ডবে শনিবার রণক্ষেত্রে পরিণত হয় কাশ্মীরের শ্রীনগরের সরকারি হাসপাতাল। সেই সুযোগে হাসপাতাল থেকে লাপাত্তা হয়ে যান আইসোলেশনে থাকা ২৬ রোগী।

করোনা সংক্রমণ ঠেকাতে ভারতে কমপক্ষে ৩ কোটি ৮০ লাখ মাস্ক এবং ৬২ লাখ ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম প্রয়োজন বলে একটি সংস্থার প্রতিবেদনে জানানো হয়েছে। দেশটি মাস্কসহ বিভিন্ন সুরক্ষা সরঞ্জামের চাহিদা বাড়ছে।

এছাড়া ঘোষিত ২১ দিনের লকডাউনের মধ্যেই রবিবার স্থানীয় সময় বেলা ১১টায় দেশবাসীর উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন