Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ১০ শাওয়াল ১৪৪১ হিজরী

বরিশালে করোনা ইউনিটে ভর্তি ২ রোগীর মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২০, ১২:৫৪ পিএম

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে মাত্র ৮ ঘন্টার ব্যবধানে ২ করোনা সন্দেহে ভর্তি হওয়া রোগী মারা গেছে। এদের মধ্যে একজন নারী। শনিবার রাত ১২ টার দিকে ঐ নারীর মৃত্যুর রেশ না কাটতেই আজ রোববার (২৯ মার্চ) সকাল ৮টায় এক রোগি মারা যান। তাকেও জ্বর কাশি নিয়ে হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হয়েছিল।

হাসপাতাল সূত্রে জানা গেছে- পটুয়াখালীর একটি ব্যাংকে কাজ করত ৪০ বছর বয়সি ঐ ব্যাক্তি। বুধবার রাতে প্রচন্ড জ্বর ও কাশি থাকায় তাকে শেবাচিম হাসাপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হয়। আজ সকাল ৭টা ২০ মিনিটের সময় তিনি মারা যান। যেহেতু শেবাচিম হাসপাতালে করোনা পরীক্ষার রোগ নির্নয়ের কোন ব্যবস্থা নেই, তাই এই দুই রোগীর মৃত্যুর কারণ করোনা সন্দেহে হলেও সরাসরি কিউ বিছু বলছেন না।

তবে হাসপাতালের পরিচালক ডাঃ বাকির হোসেন জানান, বুধবার রাতে পটুয়াখালীর বাউফল থেকে ঐ রোগি হাসপাতালে আসেন। তার দেহে করোনার উপসর্গ থাকায় করোনা ইউনিটে ভর্তি করা হয়। ঢাকায় তার রক্ত ও কফ পরক্ষার জন্য পাঠানো হয়। রিপোর্ট হাতে আসার আগেই আজ সকালে তার মৃত্যু হয়। এখন এ রোগীর সৎকার কিভাবে হবে তা প্রশাসনের উচ্চ পর্যায়ের সিদ্ধান্তের পর মরোদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

এদিকে শনিবার (২৮ মার্চ) দিবাগত রাত ১২টা ৫ মিনিটের দিকে (রবিবার ২৯ মার্চ) এক নারী রোগীর মৃত্যু হয়। এর মাত্র ১৫ মিনিট আগে ওই রোগীকে শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে আসেন তার স্বজনরা। বরিশাল নগরীর কাউনিয়া পুড়ানপাড়া এলাকার তার বাড়ি। তিনি ২ সন্তানের জননী ছিলেন। হাসপাতালে মারা যাওয়ার পরপরই স্বজনরা তার মৃতদেহ বাসায় নিয়ে যান।

নিরু বেগমকে হাসপাতালে আনার পর রোগীর স্বজনদের কাছ থেকে উপসর্গ শুনে কর্তব্যরত চিকিৎসক তাকে করোনা ইউনিটে প্রেরন করেন। সেখানে পৌঁছানোর সাথে সাথে কর্তব্যরত চিকিৎসক ওই রোগীকে মৃত ঘোষনা করেন বলে জানান হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন।



 

Show all comments
  • পারভেজ ৪ এপ্রিল, ২০২০, ২:৫৪ এএম says : 0
    আমাদের বরিশালে অতীব জরুরি ভিত্তিতে পরীক্ষাগার প্রস্তুত করা আবশ্যক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৩ জুন, ২০২০

আরও
আরও পড়ুন