Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

করোনা প্রতিরোধে ভারতে টাটা গ্রুপের ১৫০০ কোটি টাকা দান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২০, ১:০০ পিএম

সারা দুনিয়াব্যাপী মহামারি রূপ নেয়া করোনাভাইরাস প্রতিরোধে ১৫০০ কোটি টাকার সহায়তা দিচ্ছে ভারতের অন্যতম শিল্পগ্রুপ টাটা সন্স। টাটার পক্ষ থেকে এতথ্য নিশ্চিত করা হয়েছে।
রতন টাটা টুইট করে জানিয়েছেন, এই করোনাভাইরাস সংকট হল কঠিন চ্যালেঞ্জ যা তারা মুখোমুখি হয়েছেন। টাটা ট্রাস্ট এবং টাটা গ্রুপের কোম্পানিগুলির আগেও দেশের প্রয়োজনে পাশে দাঁড়িয়েছে। এই মুহূর্তে সেটা আরও দরকার অন্য যেকোনো সময়ের চেয়ে।
টাটা সন্সের চেয়ারম্যান এন চন্দ্রশেকরন জানিয়েছেন, এই শিল্প গোষ্ঠী প্রয়োজনীয় ভেন্টিলেটর নিয়ে আসার ব্যবস্থা করছে এবং ভারতে যাতে দ্রুত উৎপাদন করা যায় সেদিকেও নজর দিয়েছে। বর্তমানে ভারত এবং বিশ্বের বিভিন্ন স্থানে করোনা ভাইরাসের প্রভাব উদ্বেগজনক। এইজন্য তাদের কাজ করার একান্ত প্রয়োজন বলে বিবৃতিতে তিনি জানিয়েছেন।
এর আগে জানানো হয়েছিল, টাটা ট্রাস্টের দায়বদ্ধতার ৫০০ কোটি টাকা গোটা সমাজের প্রতিটি কোণের আক্রান্তদের জন্য। তহবিলে টাকা ব্যবহার করা হবে যেমন একদিকে সামনে থেকে লড়াই করা স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার জন্য পাশাপাশি ব্যবহার করা হবে টেস্টিং কিটস, আক্রান্ত রোগীদের মডিউলার মেডিকেল ফ্যাসিলিটির জন্য এবং স্বাস্থ্য কর্মী ও সাধারণ মানুষদের এই বিষয়ে সচেতন করতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২১ জানুয়ারি, ২০২১
২১ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ