Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ১০ শাওয়াল ১৪৪১ হিজরী

কানাডায় পণ্যের দাম বাড়ালে বড় অঙ্কের জেল-জরিমানা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২০, ১:২৪ পিএম

করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। কভিড-১৯ করোনাভাইরাসে কানাডায় এ পর্যন্ত ৫ হাজার ৬৫৫ ব্যক্তি সংক্রমিত হয়েছে এবং ৬০ জনের মৃত্যু হয়েছে। কানাডার অন্টারিওতে কভিড-১৯ পরিস্থিতিতে পণ্যের দাম বাড়িয়ে দিলে ব্যক্তির ক্ষেত্রে সর্বোচ্চ ১ লাখ ডলার জরিমানা এবং ১ বছরের জেল। করপোরেশনের ক্ষেত্রে এই জরিমানার পরিমাণ হবে সর্বোচ্চ ১০ মিলিয়ন ডলার। করপোরেশনের পরিচালকদের ক্ষেত্রে সর্বোচ্চ ৫ লাখ ডলার জরিমানা এবং ১ বছরের জেল। অন্টারিও প্রিমিয়ার ডগফোর্ড আজ এই ঘোষণা দিয়েছেন।
কানাডার আলবার্টায় জনসমাগম ৫০ জন থেকে ১৫ জনে কমানো হয়েছে। অন্যদিকে, কানাডাতে সম্প্রতি যারা বাইরের দেশ থেকে আসছেন তাদের প্রত্যেককে ১৪ দিন কোয়ারেইনটেন বাধ্যতামূলক করা হয়েছে। এই নিয়ম ভঙ্গকারীদের ৬ মাসের জেল অথবা সাড়ে সাত লাখ ডলারের জরিমানা করা হবে।
এদিকে, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো গত শুক্রবার করোনা মহামারীর প্রার্দুভাবে ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র ও মাঝারি প্রকৃতির ব্যবসায়িক প্রতিষ্ঠানকে ৭৫ শতাংশ পর্যন্ত মজুরি ভর্তুকির ঘোষণা দিয়েছেন। পাশাপাশি করোনার কারণে যাদের আয় বন্ধ তাদেরকেও সহায়তা দিচ্ছে তার সরকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৩ জুন, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ