Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ শাওয়াল ১৪৪১ হিজরী

গুজবে কান দিবেন না: ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২০, ১:৫৬ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বৈশ্বিক এই সংকট মোকাবেলায় আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করে প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে যাচ্ছেন। গ্রহণ করছেন স্বল্পমেয়াদি ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা ও কর্মসূচি। যতদিন এই সংকট থাকবে শেখ হাসিনার সরকার ও আওয়ামী লীগের নেতাকর্মীরা ততদিন জনগণের পাশে থাকবে এবং সরকারের গৃহীত কার্যক্রম সারাদেশে অব্যাহত থাকবে।

আজ ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এসব কথা বলেন। লিখিত বক্তব্যে ওবায়দুল কাদের বলেন, করোনা ভাইরাসে সারাবিশ্ব এক মারাত্বক সংকটের মুখে। থমকে গেছে সব ধরনের স্বাভাবিক কার্যক্রম। কিন্তু মানব সভ্যতার অগ্রযাত্রা অবশ্যম্ভাবী। ইতিহাস এটাই সাক্ষ্য দেয়। এই মানবকি বিপর্যয়ের মুখে করোনা ভাইরাস প্রতিরোধে বাংলাদেশ আওয়ামী লীগ এর সচেতনতামূলক ও সামাজিক কর্মসূচি সারাদেশে চলমান রয়েছে। বিজ্ঞানসম্মত স্বাস্থ্যবিধি মেনেই আওয়ামী লীগের নেতাকর্র্মীরা সারাদেশে সাধারণ মানুষের মাঝে করোনা প্রতিরোধ সামগ্রী বিতরণ ও কর্মহীন খেটে খাওয়া অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের পক্ষ থেকে সমাজের ধনী ও বিত্তবানদের আহ্বান জানাই মানবিক বিপর্যয়ের এই দিনে আপনারা যার যার অবস্থান থেকে জনগণের পাশে দাঁড়ান,সাহায্যের হাত বাড়িয়ে দিন। অতীত ইতিহাস থেকে লক্ষ্য করা যায়, এদেশের জনগণ সবসময় ধৈর্য্য ও দায়িত্বশীলতার সঙ্গে সব ধরনের দুর্যোগ মোকাবেলা করেছে। কোন দুর্যোগের কাছেই তারা পরাজিত হয়নি। আপনারা কোন প্রকার গুজবে কান দিবেন না। মারাত্বক করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে আমাদেরকে ঐক্যবদ্ধভাবে সতর্ক থেকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। ধৈর্য্য ও দায়িত্বশীলতার সঙ্গে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

কাদের বলেন, আওয়ামী লীগ তথা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার পক্ষ থেকে সারাদেশের আওয়ামী লীগের নেতাকর্মীসহ বিভিন্ন মানুষ যারা জনগণের পাশে দাঁড়িয়েছে তাদেরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। আওয়ামী লীগ এদেশের জনগণের সুখ-দু:খ আবেগকে ধারন করেই রাজনীতি করে।



 

Show all comments
  • এক পথিক ২৯ মার্চ, ২০২০, ৯:৪৮ পিএম says : 0
    এতো কথা বললো কাদের সাহেব, কিন্তু আল্লাহর ওপর ভরসা করার কথা বললো না। "আওয়ামী লীগ এদেশের জনগণের সুখ-দু:খ আবেগকে ধারন করেই রাজনীতি করে", কিন্তু আল্লাহর নাম নিতে দ্বিধাগ্রস্ত হয়।
    Total Reply(0) Reply
  • আমিন ২৯ মার্চ, ২০২০, ২:১১ পিএম says : 0
    ৪৮ বৎসর ধরে বাংলাদেশ ভেঙে টুকরো টুকরো হয়ে গেছিলো. মনে হচ্ছে ২ বৎসর ধরে দেশ আবার জোড়া লাগতেছে. ভয় ভীতির তোয়াক্কা না করে এগিয়ে যান.
    Total Reply(0) Reply
  • Jafor ২৯ মার্চ, ২০২০, ২:১৫ পিএম says : 0
    চাচার চেহারা দেখে মনে হচ্ছে চাচা করোনার ভয়ে খুবই আতংকিত। সদা সত্যের উপর থাকুন। ভয় চলে যাবে ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ