Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী

ছুটি শেষে প্রেক্ষাপট বিবেচনা করে পদক্ষেপ: স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২০, ৩:১৩ পিএম

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ঢাকার বাইরে বিভিন্ন বড় বড় হাসপাতালগুলোতে আইসিইউ আছে। যেখানে ১০টি আইসিইউ আছে সেখানে আমরা তিনটি করোনা রোগীর জন্য বন্ধ রাখতে বলেছি। সরকারি হাসপাতালগুলোতে ৫শ ভেন্টিলেটর মেশিন রয়েছে। বেশকিছু স্থাপিত হচ্ছে। আরো সাড়ে ৩শ আসছে। প্রাইভেট সেক্টরে ৭শ ভেন্টিলেটর মেশিন রয়েছে।

আজ রোববার দুপুরে মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরের এমআইএস মিলনায়তনে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে অনলাইনে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক একথা বলেন। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আগামী ৪ এপ্রিল সরকারি ছুটি শেষ হয়ে যাচ্ছে। এটা ঠিক। বর্তমান প্রেক্ষাপটের অবস্থা বিবেচনা করে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসারে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

তিনি বলেন, এই পরিস্থিতিতে বিভিন্ন প্রতিষ্ঠান এগিয়ে আসছে। কেউ পিপিই দিচ্ছে, কেউ কিট দিচ্ছে, কেউ ভবন দিচ্ছে। কেউ তার জায়গা দিচ্ছে। এতে আমরা খুবই আনন্দিত। দেশবাসী একসঙ্গে হয়ে কাজ করছেন। এখানে আকিজ গ্রুপ যদি একটি ভবন তৈরি করে দিতে চায়, তাতে যদি কোনো সমস্যা না হয় তাহলে এটি দেশবাসীর জন্য, এলাকার জন্য সুবিধা হবে। এটা আমাদের যদি প্রয়োজন হয় তাহলে নেবো, প্রয়োজন না হলে নেবো না।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা তো আগে ১০ থেকে ১৫টা হাসপাতাল ঠিক করে রেখেছি। যদি প্রয়োজন হয় যারা মৃদু আক্রান্ত তাদের সেখানে রাখবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ