Inqilab Logo

ঢাকা, রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৪ শাওয়াল ১৪৪১ হিজরী

কক্সবাজারের করোনা শনাক্ত রোগীর চিকিৎসা চলছে ঢাকার কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতালে

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২০, ৩:২৯ পিএম

কক্সবাজার জেলা সদর হাসপাতালে করোনা আইসোলেশন ইউনিট থেকে রেফার করা ৭৫ বছর বয়স্কা কক্সবাজারের প্রথম করোনা আক্রান্ত রোগীর চিকিৎসা ঢাকাস্থ উত্তরার ৬ নম্বর সেক্টরে কুয়েত-বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে শুরু হয়েছে।

এর আগে শনিবার ২৮ মার্চ দিবাগত রাত পৌনে ১২ টার দিকে উক্ত করোনা রোগীকে বহনকারী এ্যাম্বুলেন্সটি ঢাকা কুয়েত-বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে পৌঁছে। পরে তাকে হাসপাতালটির করোনা আইসোলেশন ইউনিটে ভর্তি করানো হয়।

বিষয়টি কক্সবাজারে একমাত্র করোনা ভাইরাস জীবাণু আক্রান্ত রোগীর সাথে থাকা তার কন্যা সাফিয়া বেগম নিশ্চিত করেছেন।

তিনি জানান, তার মাকে নিয়ে এ্যাম্বুলেন্সটি শনিবার বিকেল ৪ টার পর কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়। এর আগে শনিবার ২৮ মার্চ সকালে
তার মায়ের স্বাস্থ্যের অবনতি হওয়ায় তার মাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকাস্থ উত্তরার কুয়েত-বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে রেফার করেন জেলা সদর হাসপাতাল কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, গত ২৬ ফেব্রুয়ারী সৌদী আরবে উমরাহ হজ্জ করতে যান উক্ত করোনা রোগী। গত ১৩ মার্চ মহিলাটি তার সন্তান সহ দেশে ফেরেন। পরে মহিলাটি গুরতর অসুস্থ হয়ে পড়লে বিদেশ থেকে আসার বিষয়টি সম্পূর্ণ গোপন রেখে তাকে ১৮ মার্চ কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

গত ২২ মার্চ মহিলাটির চিকিৎসকেরা তার শরীরের স্যাম্পল সংগ্রহ করে টেস্টের জন্য ঢাকার আইইডিসিআর ল্যাবে পাঠিয়ে দেন। গত ২৪ মার্চ টেস্ট রিপোর্ট আসলে সেখানে তার শরীরে করোনা ভাইরাস জীবাণু ধরা পড়ে। পরে গত ৫ দিন যাবৎ করোনা ভাইরাস আক্রান্ত মহিলাটিকে কক্সবাজার জেলা সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে রেখে সর্বোচ্চ চিকিৎসা সেবা দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন