Inqilab Logo

ঢাকা, শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৬ শাওয়াল ১৪৪১ হিজরী

করোনা ঠেকাতে ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২০, ৪:২৭ পিএম

করোনাভাইরাসের প্রভাব সারাবিশ্বের ন্যায় বাংলাদেশেও পড়েছে। প্রাণঘাতি করোনাভাইরাস শনাক্ত হওয়ায় টানা ১০ দিনের অঘোষিত লকডাউন চলছে। ‘লকডাউন’-এর মধ্যে সবচেয়ে বেশি কষ্টভোগ করছেন দরিদ্র ও খেটে খাওয়া মানুষ। সেই সব দরিদ্র ও অসহায়দের সহায়তার জন্য এবার এগিয়ে আসলেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান।

দেশের এমন পরিস্থিতে দরিদ্র ও অসহায় মানুষদের সাহায্যের জন্য ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’ নামে একটি ফাউন্ডেশনের তৈরির ঘোষণা দিয়েছেন তিনি। সেখান থেকে বাংলাদেশের সকলের জীবনকে নিরাপদ ও উন্নত করার জন্য নিবেদিতভাবে কাজ করা হবে।

গতকাল (শনিবার) ফেসবুকে নিজের ভেরিফায়েড পেইজে সাকিব আল হাসান নিজেই এ ঘোষণা দেন। সাকিব জানান, একসাথে আমরা যে কোনও কিছুকে কাটিয়ে উঠতে পারি। আসুন সবাই মিলে দল হিসাবে কাজ করি। আমাদের কণ্ঠ ও হাত বাংলাদেশকে বাঁচাতে পারে।

করোনাভাইরাসের কারণে খাদ্য সঙ্কটে পড়া দারিদ্র মানুষ এবং চিকিৎসার জন্য ২৭ জন টাইগার ক্রিকেটার তাদের এক মাসের বেতনের অর্ধেক দান করেছেন। এছাড়াও মাশরাফি, লিটন দাস, রুবেল হোসন ও মোসাদ্দেক হোসেনরা নিজে উদ্যোগে সাহায্যের হাত বাড়িয়েছেন।

বাংলাদেশের এখন পর্যন্ত ৪৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বলে শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ১৫ জন চিকিৎসা নিয়ে ভালো হলেও প্রাণ হারিয়েছেন ৫ জন।

এদিকে দেশের মধ্যে করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধে ২৬ মার্চ থেকে টানা ১০ দিনের জন্য সকল প্রকার অফিস বন্ধ রাখা হয়েছে। একই সঙ্গে জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার আহ্বান জানানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ