Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৩ শাওয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

করোনা নিয়ে বিভ্রান্তিকর পোস্ট দেওয়ায় সউদীতে গ্রেফতার ৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২০, ৪:৩৪ পিএম

মহামারি করোনাভাইরাস আল্লাহর শাস্তি, ফেসবুকে এমন পোস্ট দেওয়ার অভিযোগে চার ব্যক্তিকে গ্রেপ্তার করেছে সউদী সরকার। দেশটির পাবলিক প্রসিকিউশন টুইটারে দেওয়া এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।
বিবৃতিতে জানায়, সামাজিক মাধ্যমে করোনা নিয়ে বিভ্রান্তিকর পোস্ট দেওয়ায় তিন ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।
সউদী আরবের পাবলিক প্রসিকিউশন আরও জানায়, এক ভিডিও বার্তায় করোনাসংকট নিয়ে বিদ্রূপ এবং বর্তমান পরিস্থিতি নিয়ে বিভ্রান্তিমূলক তথ্য দেওয়া ব্যক্তিকেও গ্রেপ্তারের নির্দেশ দেওয়া হয়েছে। তবে গ্রেপ্তার ব্যক্তিদের নাম প্রকাশ হয়নি। দেশটির সামাজিক মাধ্যমে গ্রেপ্তারকৃতদের পরিচয় নিয়ে জল্পনা চলছে।
ধারণা করা হচ্ছে, গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের মধ্যে একজন প্রখ্যাত কোরআন তেলাওয়াতকারী খালেদ আল-শাহরি। যিনি এক ভিডিও বার্তায় বিপর্যয় এবং মহামারিকে আল্লাহর শাস্তি বলে উল্লেখ করেছেন। তার অনুসারীরা বলেছেন, এই ভিডিও বার্তা দুই বছর আগের।
এছাড়া ধারণা করা হচ্ছে গ্রেপ্তার হওয়া আরেক ব্যক্তির নাম ইব্রাহিম আল-দুওয়াইশ, যিনি দেশটির একজন ধর্মপ্রচারক। গত বৃহস্পতিবার তিনি সামাজিক মাধ্যমে করোনা ভাইরাস নিয়ে বিতর্কিত পোস্ট করেছেন বলে অভিযোগ উঠে।
প্রসঙ্গত, এখন পর্যন্ত সউদী আরবে করোনায় আক্রান্তের সংখ্যা ১ হাজার ২০৩ জন, মারা গেছে ৪ জন। ইতোমধ্যে গোটা দেশকে অনির্দিষ্টকালের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন