Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনা আতঙ্কেই ক্রিকেট ফেরানোর চেষ্টা ইংল্যান্ডের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২০, ৪:৩৬ পিএম

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে কাঁপছে পুরো বিশ্ব। ক্রীড়াঙ্গণও এর বাইরে নয়। সব ইভেন্ট আপাততত স্থগিত। কবে নাগাদ আবারও মাঠে দেখা যাবে তারকাদের মিলনমেলা তার কোন নিশ্চয়তা দিতে পারছেন না কেউই। কিন্তু এর মাঝেই মাঠে খেলা ফেরানোর চেষ্টা করছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

করোনাভাইরাস চেকপয়েন্ট এবং আইসোলেশন পয়েন্ট বসিয়ে রুদ্ধদ্বার ম্যাচ আয়োজনের পরিকল্পনা ইসিবির। হতে পারে, সেক্ষেত্রে দর্শকরা প্রবেশ করতে পারবেন না। সম্প্রতি ব্রিটিশ গনমাধ্যম ‘গার্ডিয়ান’-এর সাথে এক সাক্ষাৎকারে ইসিবির ইভেন্ট পরিচালক স্টিভ এলওর্দি জানান, রুদ্ধদ্বার স্টেডিয়ামে আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের পরিকল্পনা করছেন তারা।

অবশ্য গেল সপ্তাহে ইসিবি ঘোষণা দেয়, ২৮ মে’র আগে কোন পেশাদার ক্রিকেট হবে না। কিন্তু দর্শকদের ছাড়া পুনরায় আন্তর্জাতিক ক্রিকেট শুরুর পরিকল্পনা করছে ইসিবি। আগামী ৪ মে থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইংল্যান্ডের টেস্ট সিরিজ শুরু হবে। আসন্ন গ্রীষ্মে ইংল্যান্ড সফরে যাবে অস্ট্রেলিয়া ও পাকিস্তান।

এলওর্দি বলেন, ‘লকডাউনের আগে ব্রিটিশ সরকারের প্রাথমিক পরামর্শ ছিল ৫শ’ বা তার কম জনসমাবেশ করা যাবে। এটি চিকিৎসকদের মতামত নিয়ে এ ঘোষণা দেয়া হয়েছিল। উল্লেখিত সংখ্যার মধ্যে কাজ করতে হবে।

এরপর চিকিৎসার বিষয় নিয়ে ভাবতে হবে, ভেন্যুর চারপাশে নিরাপদ ও জীবানুমুক্ত পরিবেশ তৈরি করতে হবে। যাতে যারা আসবে তারা পরিস্কার থাকে। গেটে এসব পরীক্ষা করতে হবে। আইসোলেশন ইউনিট রাখতে হবে। এগুলোই আমরা বিবেচনা করছি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ